শিরোনাম
হাইমচর উপজেলা নির্বাচনে ফের আ.লীগের নূর হোসেন জয়ী
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১২:১৭
হাইমচর উপজেলা নির্বাচনে ফের আ.লীগের নূর হোসেন জয়ী
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ৪৪১৭ ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর হোসেন পাটওয়ারী। তিনি পেয়েছেন ১৬২৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী মোতালেব জমাদার পেয়েছেন ১১৮৩২ ভোট। আর বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে ইসহাক খোকন পেয়েছেন ৪ হাজার ২০৬ ভোট।


সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার ৩১টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে এই প্রথম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।


নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৮জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ২জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী (মাইক)। তিনি পেয়েছেন ১৯ হাজার ১শ' ৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জিএম ফজলুল রহমান (ধানের শীষ) পেয়েছেন ৮ হাজার ৪শ' ৪৬ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শাহনাজ বেগম (হাঁস) পেয়েছেন ১৭ হাজার ২শ' ৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ফাতেমা বেগম (ধানের শীষ) পেয়েছেন ১৪ হাজার ৬শ' ৭৩ ভোট।


ভোটার সংখ্যা ছিলো ৮০ হাজার ২৩৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। এ উপজেলায় মোট ভোটার ৮০ হাজার ২৩৪ জন। এর মধ্যে পুরুষ ৪১ হাজার ৪১৭ ও নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। উপজেলার ৩১টি কেন্দ্রে ২০০টি বুথে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন।ইভিএম পদ্ধতিতে ৪০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


“নির্বাচনে সবগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ হওয়ায় কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়।” প্রতিটি কেন্দ্রে পুলিশের সঙ্গে বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড এবং আনসার ব্যাটেলিয়ন সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেছে। নির্বাচনকে কেন্দ্র করে কোথাও অপ্রীতিকর কোনো ঘটনার সংবাদ পাওয়া যায়নি।


বিবার্তা/ইমরান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com