শিরোনাম
যশোরে অপহরণকারী চক্রের ৭ সদস্য আটক
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২০, ১৯:০২
যশোরে অপহরণকারী চক্রের ৭ সদস্য আটক
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে অপহরণকারী চক্রের সাত সদস্যকে আটক করেছে পুলিশ। রবিবার (৬ জানুয়ারি) রাতে যশোর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী আলমগীর হোসেন (হাজী সুমনের) বাড়ির একটি মেস থেকে অপহরণকারীদের আটক করা হয়।


পরে এ বাসা থেকে অপহৃত কহিদুল ইসলামকে উদ্ধার করা হয়। তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কাগমারি গ্রামের বাসিন্দা।


পুলিশের হাতে আটককৃতরা হলেন- যশোর শহরের জেল রোড এলাকার মৃত রফিকুল ইসলামের জাহিদুল ইসলাম (৪৭), সদর উপজেলার ফতেপুর গ্রামের ইয়াকুব আলী বিশ্বাসের ছেলে মো. নয়ন (৩৯), পাবনার ঈশ্বরদী থানার পিয়ারখালী গোরস্থানপাড়ার মৃত জয়নাল আবেদিনের ছেলে নূর ইসলাম ওরফে সনি (৩৪), যশোর সদরের শেখহাটি বাবলাতলা এলাকার মোসলেম আলীর ছেলে রাব্বি হোসেন ওরফে সাদ্দাম (২৬), যশোর শহরের সার্কিট হাউজ পাড়ার হোসেন আলী গাজীর ছেলে গোলাম রসুল (৩৬), শহরের মুড়লী আমতলী এলাকার হালিম ফকিরের ছেলে শওকত হোসেন ওরফে আপন (৩০), ষষ্ঠীতলা পিটিআই স্কুলের পিছনের বাসিন্দা শ্রীশ্যাম মন্ডলের ছেলে মানিক মণ্ডল (৩১)।


যশোর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মফিজুল হক সোমবার প্রেস বিফ্রিং এ আরো জানান, ৪ জানুয়ারি অপহরণকারী চক্রের সদস্যরা মোবাইল ফোনের মাদারবোর্ড ও সার্কিট বিক্রির কথা বলে ফোন করে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কাগমারি গ্রামের কহিদুল ইসলামকে (২৮) যশোরে ডেকে আনে।


ওইদিন বেলা সাড়ে ১১টা থেকে পরের দিন ৫ জানুয়ারি বিকেলে সাড়ে চারটা পর্যন্ত শহরের পোস্ট অফিসপাড়ার বাসিন্দা কাউন্সিলর হাজী সুমনের মালিকানাধীন বাড়িতে আটকে রেখে মারপিট করে ও কহিদুলের বড়ভাই রাশিদুল ইসলামের কাছে মুক্তিপণের পাঁচ লাখ টাকা দাবি করে।


এসময় ভিকটিমের কাছে থাকা আশি হাজার টাকা ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আরো ১৯ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেয়। ভিকটিমের পরিবারের কাছ থেকে অভিযোগ পেয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। মাইকপট্টি এলাকা থেকে ভিকমিটকে উদ্ধার ও দুই অপহরণকারীকে হাতেনাতে ধরা হয়।


তাদের দেয়া তথ্যমতে, কাউন্সিলর আলমগীর কবীর ওরফে হাজী সুমনের বাড়ির মেসে অভিযান চালানো হয়। সেখান থেকে আরো পাঁচ অপহরণকারীকে আটক করা হয়।


এসময় তাদের হেফাজতে থেকে মুক্তিপণের ১৮ হাজার ৫০০ টাকা, তিনটি নন জুডিসিয়াল স্ট্যাম্প, একটি ব্যাংক চেক, ইয়াবা সেবনের সরঞ্জামসহ বিভিন্ন ব্রান্ডের পুরনো ও নষ্ট মোবাইল ফোনের মাদারবোর্ড ও সার্কিট জব্দ করা হয়।


এসআই মফিজুল ইসলাম আরো জানান, ভিকটিমের ভাই কোতোয়ালী থানায় একটি অপহরণ মামলা করেছেন। আটক আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।


স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গেছে, শহরের বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ী, ঠিকাদার ও নানা পেশার লোকজনকে তুলে নিয়ে ওই মেসে নির্যাতন করা হয়। একই সাথে চাঁদা আদায় করা হত।


বিবার্তা/তুহিন/ শহিদুল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com