শিরোনাম
বুদ্ধিজীবীদের স্মরণে আনন্দ মোহন কলেজ ছাত্রলীগ
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১১:৫৭
বুদ্ধিজীবীদের স্মরণে আনন্দ মোহন কলেজ ছাত্রলীগ
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্বালনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখা।


শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্বলন, নিরবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা করা হয়।


এতে উপস্থিত ছিলেন আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মো. মাহমুদুল হাসান সবুজ, যুগ্ম আহবায়ক ইয়াছিন আরাফাত খোকন, শেখ সজল, মাহফুজুল আলম ফাহাদ ও ওহিদুর রহমান, ছাত্রনেতা মোমেন মাসুম, তোফাজ্জল হোসেন ফকির, ওমর ইসলামসহ হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ।


সংক্ষিপ্ত আলোচনায় আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মো. মাহমুদুল হাসান সবুজ বলেন, আল বদর, যাদের জন্মই হয়েছিল সন্ত্রাস ও রাজনৈতিক হত্যার মাধ্যমে মুক্তিকামী বাঙালিদের মনে আতঙ্ক সৃষ্টি করার জন্য। সেই বদর বাহিনী, যারা আজো আমার প্রিয় দেশকে কলঙ্কিত করে চলেছে। বুদ্ধিজীবী হত্যাকারী ঘৃণ্য নরপশু সহ সব যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে এবং বিচারের রায় কার্যকরের মধ্য দিয়ে জাতি কলঙ্কের হাত থেকে ধীরে ধীরে মুক্তি পাচ্ছে।


১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয় শিক্ষক, চিকিৎসক, শিল্পী, লেখক, সাংবাদিকসহ বহু খ্যাতিমান মেধাবী বাঙালিকে হত্যা করে। এই হত্যাকাণ্ডে প্রত্যক্ষ সহযোগিতা করে রাজাকার, আলবদর ও আলশামস বাহিনীর সদস্যরা। পরে শরীরে নিষ্ঠুর নির্যাতনের চিহ্নসহ জাতির শ্রেষ্ঠ সন্তানদের লাশ পাওয়া যায় মিরপুর ও রায়েরবাজার এলাকায় বধ্যভূমিতে।


বিবার্তা/বাপ্পী/শহীদুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com