মাগুরায় বেগম রোকেয়া দিবসে ১০ জয়িতাকে সম্মাননা
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:১৪
মাগুরায় বেগম রোকেয়া দিবসে ১০ জয়িতাকে সম্মাননা
মাগুরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরায় বেগম রোকেয়া দিবসে সোমবার দুপুরে ১০ জয়িতাকে সম্মাননা দিয়েছেন জেলা মহিলা বিষয়ক অধিদফতর। এর মধ্যে জেলা পর্যায়ে ৫ জন এবং সদর উপজেলার ৫ জনসহ মোট ১০ জয়িতাকে এ সম্মাননা দেয়া হয়েছে।


অর্থনৈতিকভাবে সাফল্য অজর্নকারি নারী, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের বিভিষীকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী ও সমাজ উন্নয়ন সাফল্য অর্জনকারী নারী এই ৫টি বিভাগে ১০ জয়িতাকে সম্মাননা দেয়া হয়।


এর মধ্যে জেলা ও সদর উপজেলা পর্যায়ে একই সাথে জয়িতা নির্বাচিত হয়েছেন মিনতী রানী দত্ত, সাবিনা ইয়সমিন মেরী, শিউলী খাতুন এবং মাগুরা সদর উপজেলা পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছেন রেহেনা খাতুন, শিরীন সুলতানা, রোকেয়া বাসার ও শামীমা সুলতানা।


এ উপলক্ষে সকাল ১০টায় শহরে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদফতর ও জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক ফাতেমা জহুরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সাবেক অধ্যক্ষ মাহাফুজুর রহমান খান, জাতীয় মহিলা সংস্থা মাগুরা শাখার চেয়ারম্যান নাজমা পারভীন।


আলোচনা সভা শেষে জয়িতাদের হাতে সম্মননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথি বৃন্দ। এছাড়া সদর উপজেলার ৪১টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রীদের হাতে ৭ লাখ ৬০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।


বিবার্তা/শ্রাবণ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com