শিরোনাম
সিঙ্গাপুর ম্যারাথনে ফিনিশার পদক জয় করলেন চাঁদপুরের জিয়াউর
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৮
সিঙ্গাপুর ম্যারাথনে ফিনিশার পদক জয় করলেন চাঁদপুরের জিয়াউর
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্বের সবচেয়ে বড় ম্যারাথনের মধ্যে অন্যতম হলো এই সিঙ্গাপুর ম্যারাথন। ৬ষ্ঠ বারের মত সিঙ্গাপুর শহরে আয়োজিত ৪২ দশমিক ২ কিলোমিটার ফুল ম্যারাথন।


চাঁদপুরের ছেলে জিয়াউর রহমান ৪২.২ কিলোমিটার ফুল ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করে ফিনিশার পদক জয় করে বাংলাদেশের পতাকা বিশ্বের দরবারে তুলে ধরলেন।


শনিবার (৩০ নভেম্বর) সিঙ্গাপুর স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৬টায় সিঙ্গাপুর শহরে বিভিন্ন দৌড়ের ক্যাটাগরিতে একশোরও অধিক দেশ থেকে পঞ্চাশ হাজারেরও অধিক অ্যাথলেট অংশগ্রহণ করেন।


এনিয়ে জিয়াউর বাংলাদেশ, ভারত, থাইল্যান্ড এবং সিঙ্গাপুরে মোট ২টি ফুল ম্যারাথন, ৬টি হাফ ম্যারাথন ১টি ২৫ কিলোমিটার ও বেশ কয়েকটি ১০ কিলোমিটার দৌড়ে অংশগ্রহণ করে মেডেল জয় করেন।


তিনি বাংলাদেশের রানিং কমিউনিটি বিডিরার্নাস এর একজন সদস্য। এবার সিঙ্গাপুর ম্যারাথনে তাকে স্পন্সর করেন সাউথ ব্রিজ হাউজিং এবং এভারগ্রীন ট্রেডিং এবং টাইমেক্স গ্রুপ।


আগামী বছর তিনি ইউরোপের বিভিন্ন দেশে ম্যারাথন অংশগ্রহণের ম্যাধ্যমে বিশ্বে বাংলাদেশের পতাকা উঁচু করে তুলে ধরতে চান।


দৌড়বিদ জিয়াউর রহমান জগন্নাথ বিশ্ববিদ্যালয় অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স করে প্রাইম বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং এমবিএ সম্পন্ন করেন। তিনি রিয়েল অ্যাস্টেট কোম্পানিতে চাকুরিরত। জিয়াউর রহমান চাঁদপুরের হাইমচরের উত্তর আলগী গ্রামে জন্মগ্রহণ করেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com