শিরোনাম
‘নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে হাসিনা’
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৯, ১৫:৪৪
‘নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে হাসিনা’
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সরকার নারী শিক্ষার ওপর জোর দিচ্ছেন। নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার (৩০ নভেম্বর) সকালে খুলনা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নতুন বাসের উদ্বোধন অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


সিটি মেয়র বলেন, সরকার নারী শিক্ষার ওপর জোর দিচ্ছেন। নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রী স্বীকৃতি পেয়েছেন।


তিনি বলেন, শিক্ষার্থীদের শুধু পড়াশুনা করলেই হবেনা, ভাল মানুষ হতে হবে ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। বর্তমান সরকার ২০১০ সাল থেকে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করে যাচ্ছে। ২০২৩ সালের মধ্যে সকল বিদ্যালয়কে মিট-ডে-মিলের আওতায় আনা হবে। সরকার ডিগ্রি পর্যন্ত মেয়েদের শিক্ষা অবৈতনিক করেছে। পদ্মসেতু নির্মাণ সম্পন্ন হলে এই অঞ্চলের মানুষের প্রতিটি ক্ষেত্রে সফলতা আসবে।


খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির সাইনিজ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে মেয়র নতুন বাসের উদ্বোধন এবং মোনাজাত করেন।


বিবার্তা/রেজাউল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com