শিরোনাম
অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়ে মালিকদের জরিমানা
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ১৫:৩৪
অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়ে মালিকদের জরিমানা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকার ধামরাইয়ে বিভিন্ন অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যামাণ আদালত। সেই সাথে অবৈধ ইটভাটার মালিকদের কয়েক লাখ টাকা জরিমানা করা হয়েছে।


বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে ধামরাইর ডাউটিয়া এলাকায় পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোকছেদুর রহমান নেতৃত্বে এ অভিযান পরিচালানা করা হয়। এ সময় স্থানীয় র‌্যাব ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোকছেদুর রহমান জানায় হাইকোর্টের নির্দেশে আজ ধামরাইর ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকায় স্থানীয় হালিমা বিক্সস, সান বিক্সস, ইউএস বিক্সস, এমডিসিসহ বেশ কয়েকটি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়। সেই সাথে ওই সব ইটভাটার মালিকদের জরিমানা করা হয় কয়েক লাখ টাকা। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোকছেদুর রহমান।


স্থানীয়দের দাবি, প্রশাসনের নাকের ডগায় ধামরাইয়ে অবৈধ ইটভাটার ছড়াছড়ি। পরিবেশ দুষণ করে বিভিন্ন বাসা বাড়ি কৃষি জমির পাশে ও স্কুলের আঙিনায় এসব ইটভাটা গড়ে তুলেছে কিছু অসাধু ব্যবসায়ী। অবিলম্বে এসব ইটভাটা ভেঙে ফেলার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন তারা। এসময় পরিবেশ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য গত দুদিন আগে ঢাকার আশেপাশে সব ধরনের অবৈধ ইটভাটা ভাঙার নির্দেশ দেন হাইকোর্ট।


বিবার্তা/শরীফুল/এরশা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com