শিরোনাম
রিফাত হত্যা: ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ৮ ডিসেম্বর
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১২:৫৫
রিফাত হত্যা: ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ৮ ডিসেম্বর
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে নতুন করে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছেন আদালত।


সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ তারিখ গঠন করেন।


সোমবার চার্জ গঠনের দিন নির্ধারিত ছিল। তবে বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত চার্জ গঠনের জন্য ৮ ডিসেম্বর নতুন দিন ধার্য করেছেন।


এদিকে গত ৩১ অক্টোবর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিকে আদালতে হাজির করতে নির্দেশ দেন আদালত। সেই মতে, সোমবার তাদের আদালতে হাজির করা হয়।


রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, চার্জ গঠনের জন্য বাদী ও রাষ্ট্রপক্ষ সময় প্রার্থনা করেন। এছাড়া আসামিপক্ষও চার্জ গঠনের জন্য সময় বাড়ানোর আবেদন করেন। আদালত এই আবেদন মঞ্জুর করে আগামী ৮ ডিসেম্বর এ মামলার চার্জ গঠনের সময় তারিখ নির্ধারণ করেছেন।


তিনি বলেন, সোমবার অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবণ, আবু আবদুল্লাহ রায়হান, সাইয়েদ মারুফ বিল্লাহ, মারুফ মল্লিকের জামিনের আবেদন করা হয়। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এর আগে, রবিবার (১৭ নভেম্বর) রাতে যশোর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্র থাকা ১৩ আসামিকে বরগুনায় পাঠানো হয়। সোমবার সকালে আসামিদের নিয়ে বরগুনায় পৌঁছায় পুলিশ। পরে কারাগারে থাকা শ্রাবণসহ ১৪ জনকে আদালতে হাজির করা হয়।


২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক এ দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।


এর মধ্যে, প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে রয়েছেন।


রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাশিদুল হাসান রিশান ফরাজী (১৭), রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), আবু আবদুল্লাহ রায়হান (১৬), ওলিউল্লাহ অলি (১৬), জয় চন্দ্র সরকার চন্দন (১৭), নাইম (১৭), তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫) রাতুল সিকদার জয় (১৬), আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।


বিবার্তা/জহির


>> আজ ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com