রংপুর এক্সপ্রেসে আগুন; ট্রেনের সিডিউল বিপর্যয়
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ০৯:১০
রংপুর এক্সপ্রেসে আগুন; ট্রেনের সিডিউল বিপর্যয়
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপেস ট্রেনে আগুনের ঘটনায় ঢাকা থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের ট্রেনের সিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। ফলে বেশির ভাগ ট্রেনই কমলাপুর স্টেশন থেকে দেরিতে ছেড়ে গেছে। দুটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। কর্তৃপক্ষ বলেছে, দুই তিন দিনের মধ্যে ট্রেনের সিডিউল স্বাভাবিক পর্যায়ে আসবে।


শনিবার (১৬ নভেম্বর) কমলাপুর স্টেশনের ম্যানেজার মো. আমিনুল হক বলেন, উল্লাপাড়ায় ট্রেনে আগুন লাগার ঘটনায় যেসব ট্রেন বিভিন্ন পয়েন্টে আটকে ছিল, লাইন স্বাভাবিক হতে আটকে থাকা ট্রেনগুলো দেরিতে চলাচল শুরু করে। গত দুই তিন দিনে সেগুলো এসে বিপর্যায়ে ঠেকেছে।


তিনি বলেন, সিডিউল বিপর্যয়ের কারণে রবিবার (১৭ নভেম্বর) বেনাপোল এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। পরবর্তী দিন থেকে স্বাভাবিকভাবে চলবে এ দুটি ট্রেন।


এক প্রশ্নের জবাবে স্টেশন ম্যানেজার বলেন, আগামী দুই তিন দিনের মধ্যে সব ট্রেন নির্ধারিত দিন ও সময় সূচি অনুযায়ী চলতে শুরু করবে। এজন্য সব প্রচেষ্টা অব্যাহত রয়েছে।


গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ঢাকা থেকে রংপুর যাওয়ার পথে রংপুর এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লাইনে ত্রুটির কারণে লাইনচ্যুত হয়। এ সময় পেছন থেকে বগি এসে ধাক্কা লাগলে আগুন ধরে যায়। এতে কয়েকটি বগি আগুনে পুড়ে যায়। উল্লাপাড়া হয়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে দেশের উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের প্রায় ১০ থেকে ১৫টির মত ট্রেন চলাচল করে। ট্রেন দুর্ঘটনার কারণে ওই পথ দিয়ে ট্রেন চলাচল বন্ধ থাকে বেশ কয়েক ঘণ্টা।


এর আগে ব্রাক্ষণবাড়িয়ার নন্দবাগ স্টেশনের কাছে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৬ জন নিহত হয়। আহত হয় শতাধিক। দুটি ঘটনারই রেলের পক্ষ থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com