শিরোনাম
রংপুরে রাঙ্গাকে অবাঞ্ছিত ঘোষণা, কুশপুত্তলিকা দাহ
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৭:৩১
রংপুরে রাঙ্গাকে অবাঞ্ছিত ঘোষণা, কুশপুত্তলিকা দাহ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত শহীদ নূর হোসেনকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য দেয়ায় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গারকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি তার কুশপুত্তলিকা দাহ করেছে রংপুর মহানগর যুবলীগ।


মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে নগরীর কাচারিবাজারে মানববন্ধন শেষে রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল ও উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, গণতন্ত্র মুক্তির আন্দোলনে নব্বইয়ের গণঅভ্যুত্থানে পুলিশের গুলিতে শহীদ হন নূর হোসেন। অথচ জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা তাকে কটূক্তি করে গোটা দেশের মানুষকে অপমান করেছেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উল্টাপাল্টা কথা বলে ধৃষ্টতা দেখিয়েছেন তিনি। রংপুরে এলে তাকে সমুচিত জবাব দেবে আওয়ামী লীগ। জাতির কাছে ক্ষমা না চাইলে রাঙ্গাকে রংপুরে ঢুকতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তারা।


এদিকে শহীদ নূর হোসেনের জন্মভূমি পিরোজপুরের মঠবাড়িয়ায় রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৩নভেম্বর) সকালে ‘জাগো লক্ষ নূর হোসেন’ সংগঠনের উদ্যোগে পিরোজপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযোদ্ধা, রাজনীতিক, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন। মানববন্ধনে নূর হোসেনের গ্রামের সংগঠন ‘শহীদ নূর হোসেন স্মৃতি পরিষদ’ ও সরকারি কলেজ ছাত্রলীগ সংহতি জানায়।


মানববন্ধন শেষে মঠবাড়িয়া প্রেসক্লাব সভাপতি মো. জাহিদ উদ্দিন পলাশ এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল, আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এমাদুল হক খান, মো. আরিফ উল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আরিফুর রহমান সিফাত, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মুর্তজা, শহীদ নূর হোসেনের চাচাত ভাই মো. নূরুল ইসলাম প্রমুখ।


সভায় বক্তরা রাঙ্গার কুরুচিপূর্ণ মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানান। পাশাপাশি তার সংসদ সদস্য পদ বাতিল করে তাকে বিচারের আওতায় আনার দাবি জানান।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com