শিরোনাম
বুলবুলে তাণ্ডবে বরিশালে ৩ হাজার ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ২০:৪৭
বুলবুলে তাণ্ডবে বরিশালে ৩ হাজার ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বরিশালের বেশ কয়েকটি এলাকা লণ্ডভণ্ড হয়ে গেছে। জেলার দশ উপজেলায় ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েক হাজার ঘর-বাড়ি। এছাড়াও হাজার-হাজার একর রবিশস্য ও অন্যান্য ফসলাদি এবং কয়েকশ কিলোমিটার রাস্তা সহ বাঁধ বিলীন হয়ে গেছে। আর গাছ চাপায় নিহত হয়েছেন এক নারী।


জেলা প্রশাসনের হিসেব অনুযায়ী ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩ হাজার ৫০টি ঘর-বাড়ি সহ দশটি বিদ্যালয় ভবন। ছয় হাজার হেক্টর রবিশস্য, দুই হাজার হেক্টর খেসারি ডাল ও চার হাজার হেক্টর সবজি ক্ষেত। পাশাপাশি ৫৫ হেক্টর চারণভূমি, ৪৩৫টি মাছের ঘের ও পুকুর। ২০ মিটার বেড়িবাঁধ ও ১২০ কিলোমিটার কাঁচা রাস্তার বেহাল দশা হয়েছে।


সোমবার (১১ নভেম্বর) জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের স্বাক্ষরিত প্রতিবেদনে এমনই তথ্য পাওয়া গেছে।


এদিকে ঘূর্ণিঝড়ে উজিরপুর উপজেলায় গাছ চাঁপায় আশালতা মজুমদার (৬৫) নামের এক নারী নিহত হয়েছে। নিহত আশালতার পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। পাশাপাশি ঘর তৈরি করে দেয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।


অপরদিকে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব কেটে যাওয়ার পরপরই সোমবার সকাল থেকে আশ্রয়কেন্দ্র থেকে নিজ নিজ বাড়ি ফিরতে শুরু করেছে স্থানীয় বাসিন্দারা।


জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, জান-মাল রক্ষায় জেলার সাইক্লোন শেল্টারসহ ৬৫৫টি আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিলেন কমপক্ষে এক লাখ ২০ হাজার নারী, শিশু ও পুরুষ। ঘূর্ণিঝড় চলাকালে আশ্রয়কেন্দ্রগুলোতে সবসময় নিরাপত্তা সহ শুকনো খাবার, খিচুড়ি ও বিভিন্ন খাবার পরিবেশন করা হয়েছে। ঝড়ের প্রভাব কেটে গেলে সোমবার সকাল থেকে আশ্রিতরা নিজেদের বাড়ি ফিরেছেন।


বিবার্তা/জসিম উদ্দিন/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com