শিরোনাম
ঘূর্ণিঝড় বুলবুল’র তাণ্ডবে খুলনা নিহত ১
প্রকাশ : ১০ নভেম্বর ২০১৯, ১১:৫২
ঘূর্ণিঝড় বুলবুল’র তাণ্ডবে খুলনা নিহত ১
খুলনা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খুলনা উপকূলে আঘাত হেনেছে প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে উপকুলীয় কয়রা ও দাকোপ উপজেলা। রবিবার (১০ নভেম্বর) ভোরে খুলনা উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড় বুলবুল। ঘূর্ণিঝড়ে তাণ্ডবে গাছপালা ভেঙে পড়েছে। কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। গাছপালা ভেঙে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে।


এদিকে খুলনার দাকোপ উপজেলায় প্রমিলা মন্ডল (৫২) নামে এক নারী ঝড়ের সময় গাছচাপা পড়ে নিহত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াদুদ।


তিনি বলেন, নিহত প্রমিলা দক্ষিণ দাকোপের প্রাধমিক বিদ্যালয় সাইক্লোন শেল্টারে রাতে আশ্রয় নিয়েছিলেন। সকালে তিনি সাইক্লোন শেল্টারের পাশে নিজের বাড়িতে গিয়ে রান্না করতে বসেন। এ সময় ঝড় শুরু হলে তার বাড়ির পেছনের একটি বড় গাছ ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলেই প্রমিলা মণ্ডল মারা যান।


উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে উপজেলায় ঝড়ো বাতাসে আরো কিছু বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে। তবে সঠিক সংখ্যাটা বলা যাচ্ছে না।


কয়রা উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, ঝড়ে উত্তর বেদকাশী, দক্ষিণ বেদকাশী ও মহেশ্বরীপুর ইউনিয়নে বেশ কিছু কাঁচা ও আধাপাকা ঘরবাড়ি এবং গাছপালা ভেঙে গেছে। তবে কোথাও বেড়িবাঁধ ভাঙেনি। কয়রা উপজেলায় হতাহতেরও কোনো খবর পাওয়া যায়নি।


এদিকে আশ্রয়কেন্দ্রগুলোতে এখনো খাবার যায়নি। দোকানও বন্ধ। ফলে চিন্তায় আছেন সাইক্লোন শেল্টারগুলোতে আশ্রয় নেয়া লোকজন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com