বরিশালে অভ্যন্তরীণ লঞ্চ চলাচল বন্ধ
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ১৯:২৪
বরিশালে অভ্যন্তরীণ লঞ্চ চলাচল বন্ধ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাবে বৈরী আবহাওয়া বিরাজ করায় বরিশালের অভ্রন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।


শুক্রবার (৮ নভেম্বর) বিকেল থেকে এই ঘোষণা কার্যকর শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে বরিশাল নদী-বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার।


তিনি জানান, বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। যার কারণে অভ্যন্তরীণ লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ঘোষণা বলবৎ থাকবে।


এদিকে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বরিশালে মেঘাছন্ন আকাশের পাশাপাশি গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। ঘুর্ণিঝড় মোকাবেলায় সরকারি ও বেসরকারি দফতরের কর্মকর্তা এবং উন্নয়ন সংগঠনের প্রতিনিধিদের নিয়ে শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরি সভা করেছে বরিশালে জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কমিটি। খেলা হয়েছে একটি কন্ট্রোলরুম।


সভায় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, বরিশাল জেলায় ২৩২টি সাইক্লোন সেল্টার প্রস্তুত রয়েছে। সিপিপি, রেডিক্রিসেন্টসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের সেচ্ছাসেবকরা মাঠে রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও সহায়তা করবে। ঘুর্ণিঝড়ের সতর্ক বার্তা দেখে সবাইকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার ব্যবস্থা করবো এবং তাদের জন্য মজুদ রাখা হয়েছে ২০০ মেট্রিকটন চাল, শুকনো খাবারসহ প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী।


বিবার্তা/জাসিম/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com