শিরোনাম
জাবির উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ
প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৯, ০৯:৪৮
জাবির উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে সর্বাত্মক ধর্মঘট ও অনির্দিষ্টকালের জন্য প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচী পালন করছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।


সোমবার সকাল থেকে দ্বিতীয় দিনের মত দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে উপাচার্যের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রাখেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।


অবরোধের কারণে অফিস কক্ষে প্রবেশ করতে পারেনি কোনো কর্মকর্তা ও কর্মচারীরা। নিজ কার্যালয়ে আসেননি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।


দ্বিতীয় দিনের মত এ অবরোধ ও ধর্মঘটের কারণে প্রশাসনিক কাজ ব্যহত হচ্ছে। আন্দোলনকারী শিক্ষকরা ক্লাস পরীক্ষা নেয়া থেকে বিরত রয়েছেন।


আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা জানায়, এ আন্দোলন কোনো ব্যক্তি বিশেষকে অপসারণের আন্দোলন নয়। এটি একটি দুর্নীতিমুক্ত ও জবাবদিহিমূলক বিশ্ববিদ্যালয় গড়ার আন্দোলন। উপাচার্যের বিরুদ্ধে নয়, আমরা দুর্নীতিবাজের বিরুদ্ধে দাঁড়িয়েছি।
উপাচার্যের বিরুদ্ধে যে লুটপাট ও দুর্নীতির অভিযোগ উঠেছে তার সুষ্ঠ তদন্তের দাবিতে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু প্রশাসন থেকে এই যৌক্তিক আন্দোলনকে বানচালের জন্য চেষ্টা করছে অধ্যাপক ফারজানা ইসলামকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে।


বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প থেকে ছাত্রলীগকে এক কোটি টাকা দেয়ার অভিযোগে গত কয়েকমাস ধরে ক্যাম্পাসে আন্দোলন করে আসছে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যানারে শিক্ষক ও শিক্ষার্থীরা।


বিবার্তা/শরীফুল/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com