শিরোনাম
প্রসুতি নার্সের মৃত্যু, হাসপাতালে তালা দিয়ে বিক্ষোভ
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৯, ১৭:২৯
প্রসুতি নার্সের মৃত্যু, হাসপাতালে তালা দিয়ে বিক্ষোভ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসুতি নার্সের মৃত্যুর অভিযোগে বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে সহকর্মী নার্সরা।


রবিবার সকালে ওই নার্সের মৃত্যুর খবরে সহকর্মীরা চিকিৎসা সেবা বন্ধ রেখে এ বিক্ষোভ শুরু করে।


বিক্ষোভকারী নার্সরা জানায়, এই হাসপাতালের নার্স হাজেরা আখতার প্রসব বেদনা নিয়ে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়। ওই দিনই হাসপাতালের গাইনী চিকিৎসক ডাঃ অমিত কুমার তার সিজার করেন।কিন্তু সিজারের পর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে শুক্রবার তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। রবিবার সকালে তার মৃত্যু হয়। এ খবর কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পৌঁছলে তার সহকর্মী নার্সরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করেন।


নার্সদের অভিযোগ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক অমিত কুমারের ভুল চিকিৎসায় হাজেরা বেগমের মৃত্যু হয়েছে। আমরা এ কারণে হাসপাতাল কর্তৃপক্ষের নিকট ওই চিকিৎসকের অপসারণসহ ৭ দফা দাবি জানিয়েছি। এ দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।


নার্স হাজেরা আখতার ১৮ সালের নভেম্বর মাসে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চাকরিতে যোগদান করেন। তার বাড়ি গাইবান্ধা জেলায়। নিহত হাজেরার শিশু বাচ্চাটি সুস্থ আছে।


এ ব্যাপারে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক ডা: অমিত কুমার বসুর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।


কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: শাহিনুর রহমান সরদার জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে প্রসুতি নার্স বিআইসি রোগে আক্রান্ত হওয়ার ফলে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছিল। সেখানে আইসিইউতে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।


এ ব্যাপারে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: আবু মো: জাকিরুল ইসলাম জানান, নার্সদের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/সৌরভ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com