সাভারে ছাদ বাগানের সেই নারীকে উপহার দেয়া হলো গাছ
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৫:০৭
সাভারে ছাদ বাগানের সেই নারীকে উপহার দেয়া হলো গাছ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাসার ছাদের গাছ কেটে ফেলায় মর্মাহত সেই নারীকে গ্রিন সেভার্স নামে এক পরিবেশবাদী সংগঠন গাছ উপহার দিয়েছে। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে সুমাইয়া হাবিবের বাসায় গিয়ে গাছ গুলো উপহার দেয় এ সংগঠন।


এদিকে পুলিশ জানায়, ছাদ বাগানকে কেন্দ্র করে ওই অ্যাপার্টমেন্টে দুই প্রতিবেশির মধ্যে বিরোধ দেখা দেয়। এ ঘটনার জেরে ছাদের গাছ কেটে ফেলেন, খালেদা আক্তার লাকি। সকালে অভিযুক্ত খালেদা আক্তার লাকিকে আটক করা হয়েছে।


এরআগে, মঙ্গলবার গাছকাটার সুমাইয়া হাবিবের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে।


অপরদিকে গাছ কাটা সেই নারীর ছেলে লিখন ফেসবুক লাইভে এসে বলেছেন, আমাকে আর আমার আম্মুকে নিয়ে তামাশা শুরু হয়েছে সারাদেশে। ভিডিওটা দেখে আপনারা যেভাবে জাজ করছেন, এটা কিন্তু ঠিক হচ্ছে না। আসল জিনিসটা আপনারা কিন্তু জানেন না। ভিডিওতে কত কিছু দেখা যায়, জাস্ট ইনস্ট্যান্ট যে ঘটনাটা হয়েছে সেটা দেখা যাচ্ছে, কিন্তু আসল ঘটনা এটি না।


লিখনের কথা, এই বিল্ডিংয়ে অনেকে ফ্ল্যাট কিনছে। মালিক কিন্তু আমরা একা না। এটা ওনার ব্যক্তিগত ছাদ না। আমাদের বিল্ডিংটা আন্ডার কনস্ট্রাকশন। হয়তো কোনো একদিন কোনো শ্রমিক তার গাছের পাতা ছিড়ে ছিল বা ডাল ভেঙ্গেছিল, প্রত্যেকটা ফ্যামিলিতে গিয়ে তিনি শাসিয়ে এসেছেন। পুরো বিল্ডিংয়ে একটি অশান্তি সৃষ্টি হয়েছে। সব মালিকরা মিলে সিদ্ধান্ত নিয়েছে গাছগুলো আর ছাদে রাখা হবে না। গত মাসের সেপ্টেম্বরের ৭ তারিখে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেছেন, সব গাছ সরিয়ে ফেলবেন। ২২ তারিখে তাকে বলা হয়েছিল। তিনি বলে গাছ সরাবেন না। যা পারি করতে। তিনি আমাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com