শিরোনাম
ভূরুঙ্গামারীতে রিভিনিউ ষ্ট্যাম্প সংকট, ভোগান্তি চরমে
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১৭:৫২
ভূরুঙ্গামারীতে রিভিনিউ ষ্ট্যাম্প সংকট, ভোগান্তি চরমে
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর প্রধান ডাকঘরে রিভিনিউ ষ্ট্যাম্পের সংকট দেখা দিয়েছে। ফলে প্রতিদিন উপজেলা পরিষদ সহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা ও এনজিওতে টাকা তুলতে আসা লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।


জানা গেছে, সঞ্চয়পত্রের লভ্যাংশ, এমটিডিআর, এফডিআর সহ মাসিক মুনাফা ভিত্তিক বিভিন্ন স্কিমের লভ্যাংশের টাকা ৫০০/- পার হলেই ১০ টাকা মূল্যের একটি রিভিনিউ ষ্ট্যাম্প লাগানোর বিধান রয়েছে। বিশেষ করে পল্লী বিদ্যুৎ এর গ্রাহকদের বিদ্যুৎ বিল ৪০০ টাকার বেশি হলেই একটি করে রিভিনিউ ষ্ট্যাম্প লাগাতে হয়। কিন্তু ভুরুঙ্গামারী উপজেলার প্রধান ডাকঘরে রিভিনিউ ষ্ট্যাম্প না থাকায় চরম বিপাকে পড়েছে ওই সব সেবা প্রত্যাশীরা।


পোস্ট অফিস সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে ১০ টাকা মূল্যের রিভিনিউ ষ্ট্যাম্প ভূরুঙ্গামারীর প্রধান ডাক ঘরে শেষ হয়ে যায়। যথাযথ কর্তৃপক্ষের নিকট রিভিনিউ ষ্ট্যাম্প পাঠানোর চাহিদা দেয়া হয়েছে। কিন্তু চাহিদার বিপরীতে কোনো রিভিনিউ ষ্ট্যাম্প পাওয়া যায়নি। তাই বিভিন্ন সেবা নিতে আসা গ্রাহকরা ফিরে যাচ্ছেন। জরুরী ভিত্তিতে ভূরুঙ্গামারী পোস্ট অফিসে রিভিনিউ ষ্ট্যাম্প পাঠানোর দাবি করছেন ভুক্তভোগীরা।


ভূরুঙ্গামারী পোস্ট অফিসের পোস্ট মাষ্টার আবু সাঈদ জানান, রিভিনিউ ষ্ট্যাম্প বর্তমানে নেই। চাহিদা দেয়া হয়েছে। আশা করছি খুব দ্রুত তা আমরা পাব এবং সংকট কেটে যাবে।


বিবার্তা/সৌরভ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com