শিরোনাম
টাঙ্গাইলে ৬ সীসা তৈরির কারখানা ধ্বংস
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ২২:০৭
টাঙ্গাইলে ৬ সীসা তৈরির কারখানা ধ্বংস
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের মির্জাপুরে সীসা তৈরির ৬টি কারখানা গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া মাহিন মিয়া নামে এক কারখানার মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।


রবিবার (১৩ অক্টোবর) বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।


জানা যায়, উপজেলার পাহাড়ি অঞ্চল আজগানা ইউনিয়নের আজগানা গ্রামের কয়েকজন প্রভাবশালী দীর্ঘদিন ধরে একাধিক স্থানে অবৈধভাবে সীসা তৈরির কারখানা স্থাপন করে পুরাতন ব্যাটারি পুড়িয়ে সীসা তৈরি করে আসছিল। কারখানায় ধোঁয়াতে প্রাকৃতিক পরিবেশ বিনষ্টসহ এলাকার মানুষ বিভিন্ন রোগে ভুগছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। এ বিষয়ে এলাকার লোকজন স্থানীয় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল অফিসকে অবহিত করেন।


এরপর রবিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মইনুল হকের নেতৃত্বে টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা ওই সীসা কারখানাগুলোতে অভিযান চালিয়ে ভেকু মেশিন দিয়ে ছয়টি সীসা কারখানা গুড়িয়ে দেন।


ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রে মইনুল হক বলেন, ছয়টি সীসা তৈরির কারখানা গুড়িয়ে দেয়া এক কারখানার মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।


এ সময় টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম ও ইন্সপেক্টর সজীব কুমার ঘোষ উপস্থিত ছিলেন ছিলেন।


বিবার্তা/তোফাজ্জল/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com