শিরোনাম
নববধূকে তালাক দিয়ে শ্বাশুড়িকে বিয়ে!
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ২০:৫১
নববধূকে তালাক দিয়ে শ্বাশুড়িকে বিয়ে!
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে নববধূকে তালাক দিয়ে শ্বাশুড়িকে বিয়ে করেছেন মোনছের আলী (৩২) নামে এক যুবক। এ ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় বইছে।


জানা গেছে, টাঙ্গাইলে ধনবাড়ী উপজেলার হাজরাবাড়ী পূর্বপাড়া গ্রামের মৃত ওয়াহেদ আলীর ছেলে মোনছের আলী গত ২ অক্টোবর গোপালপুর উপজেলার কড়িয়াটা গ্রামের নূর ইসলামের মেয়ে নূরন্নাহার খাতুনকে বিয়ে করেন। বিয়ের পরদিন শ্বাশুড়ি মাজেদা বেগম মেয়ের বাড়ি বেড়াতে যান। মেয়ের সাথে এক সপ্তাহ সেখানে অবস্থানের পর শুক্রবার (১১ অক্টোবর) মেয়ে ও মেয়ের স্বামীকে নিয়ে বাড়ি ফেরেন। শনিবার (১২ অক্টোবর) সকালে নূরন্নাহার মোনছেরের সাথে সংসার করবেন না বলে বায়না ধরেন।


এতে শ্বাশুড়ি মাজেদা বেগম নূরন্নাহার সংসার না করলে তিনি নতুন জামাতার সংসার করবেন বলে জানান। এঅবস্থায় অসহায় শ্বশুর নূর ইসলাম গ্রাম্য সালিশ ডাকেন।


সামাজিক বিচারে মাজেদা বেগম ও মোনছের আলীকে মারধোর করা হয়। এরপর পুরো পরিবারের সম্মতিতে নূর ইসলাম প্রথমে স্ত্রী মাজেদা বেগমকে তালাক দেন। এসময় বর মোনছের আলী নববধূ নূরন্নাহারকে তালাক দেন।


এরপর একই অনুষ্ঠানে সবার উপস্থিতিতে মোনছের আলীর সাথে মাজেদা বেগমের এক লাখ টাকা কাবিনে বিয়ে হয়।


হাদিরা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার কাজী জিনাত এসব কাজে যুক্ত ছিলেন। তিনি জানান, ইউপি চেয়ারম্যান, মেম্বার, গ্রাম্য মাতব্বর এবং ওই পরিবারের সকল সদস্যের সম্মতিতে দুটি তালাক এবং একটি বিবাহের কাজ একই অনুষ্ঠানে সম্পাদন করা হয়।


ইউপি সদস্য নজরুল ইসলাম জানান, পুরো কাজটি হয়েছে ওই পরিবারের সম্মতিতে। তবে শ্বাশুড়ি বিয়ে করার ঘটনায় আপত্তি থাকায় গ্রামবাসিদের উপস্থিতিতে মোনছের ও মাজেদাকে শারীরিক শাস্তি দেয়া হয়।


ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদার জানান, শ্বাশুড়ি বিয়ের খবরে ক্ষুব্ধ গ্রামবাসি বাড়ি ঘেরাও করে মারপিট শুরু করেন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। পরিবারের সকলের সম্মতির বিষয়টি নিশ্চিত হয়ে তিনি বিয়ের সম্মতি দেন।


এদিকে শ্বাশুড়ি বিয়ের খবরে দুদিন ধরে বহুমানুষ ভিড় করছে মোনছের আলীর বাড়িতে।


বিবার্তা/তোফাজ্জল/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com