শিরোনাম
সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১২:৩৭
সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা পরিষদের নির্বাচন সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে। এ উপজেলায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট হবে।


এরিমধ্যে নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। এই নির্বাচনকে ঘিরে ভোটার ও প্রার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।


উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতেই ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে।


এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন তিনজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী।


চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা), বিএনপির প্রার্থী আবদুল গফফার চৌধুরী (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরী (মোটরসাইকেল)।


মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা হলেন- তারান্নুম আয়েশা (প্রজাপতি) ও আনজুমান আরা বেগম (কলসি)। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী- মোহাম্মদ শাহজাহান (তালা), সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই), মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা), বশির উদ্দিন আহমদ (ধানের শীষ), আছিফুর রহমান সিকদার (মাইক) ও ওমর ফারুক লিটন (নলকূপ)।


এ উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৩ হাজার ৩৮০ জন। পুরুষ ভোটার এক লাখ ৫০ হাজার ২৮৬ জন ও মহিলা ভোটার এক লাখ ৩৩ হাজার ৯৪ জন। ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ১২৫টি কেন্দ্রে ৭০১টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


সাতকানিয়া থানার ওসি রফিকুল ইসলাম বিবার্তাকে মুঠোফোনে জানান, নির্বাচনকে ঘিরে যেকোনো ধরনের অপ-তৎপরতা মোকাবেলা করতে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছেন। এবং নির্বাচনে কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের কঠোর হস্তে দমন করা হবে।


উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শেখ ফরিদ বিবার্তাকে জানান, ইভিএম-এ ভোট-গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। এ পদ্ধতিতে ভোট গ্রহণের ফলে কেন্দ্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা নেই। তাই নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহবান জানান তিনি।


বিবার্তা/রিফাত/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com