শিরোনাম
মাগুরায় ফটকি নদীতে নৌকা বাইচ
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ২১:৩১
মাগুরায় ফটকি নদীতে নৌকা বাইচ
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাগুরার মঘি ইউনিয়নে কাপাশহাটি এলাকায় ফটকি নদীতে শনিবার (১২ অক্টোবর) বিকালে অনুষ্ঠিত হয়েছে নৌকা বাইচ।কাপাশহাটি যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত এ নৌকা বাইচে একাধিক নৌকা অংশ নেয়।ঐতিহ্যবাহি এ নৌকা বাইচ উপলক্ষে বসে গ্রামীণ মেলা।


সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি হিসেবে উপিস্থতি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তানজেল হোসেন খান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাছির বাবলু, উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান। সভাপতিত্ব করেন মেলা কমিটির সভাপতি ও মঘি ইউনিয়নের চেয়ারম্যান হাসনা হেনা পারভিন।


বিকাল ৪টায় নৌকা বাইচ শুরু হয়। কাঁসা আর ঢোলের তালে তালে নৌকাগুলো প্রতিন্দন্দ্বীতায় নামে। সকাল থেকেই আড়পাড়া, দরিশলই, সিংড়া, বরইচারা, জাগলা এলাকার হাজার হাজার মানুষ ফটকি নদীর দু’পাড়ে নৌকা বাইচ উপভোগ করতে জড়ো হন। শিশু-কিশোর-নারী-পুরুষসহ সব শ্রেনি ও পেশার মানুষের সরব উপস্থিতে নদীর দুই তীর উপচে পড়ে। এছাড়া মাগুরাসহ পার্শ্ববর্তী নড়াইল জেলার লোহাগড়া এবং ফরিদপুর জেলার আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার দর্শকরাও চলে আসেন নদী পাড়ে। হাজার হাজার মানুষের উৎসবমূখর উপস্থিতি নদীর দুই তীরকে দৃষ্টিনন্দন করে তোলে।


মাগুরা সদর উপজেলার জাগলা গ্রামের আকরাম হোসেনের ‘আল্লার দান’ নৌকা প্রথম স্থান দখল করে জিতে নেয় একটি ফ্রিজ। একই উপজেলার ওলিয়ার রহমানের ‘রানার তরী ’নামের নৌকা দ্বিতীয় স্থান দখল করে একটি এলইডি টেলিভিশন এবং নড়াইল জেলার পেরুলিয়া গ্রামের নওশের মোল্যার বলাকা নামের নৌকাটি তৃতীয় স্থান অধিকার করে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com