শিরোনাম
মেঘনায় ইলিশ ধরায় ১৬ জেলের কারাদণ্ড
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১৮:২৮
মেঘনায় ইলিশ ধরায় ১৬ জেলের কারাদণ্ড
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ৫টি নৌকা ও ৬০ হাজার মিটার কারেন্টজাল ও ১৫০ কেজি মা ইলিশ জব্দ করেছে টাস্কফোর্স।


শনিবার (১২ অক্টোবর) সকালে হাইমচরে আটক জেলেদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম। তিনি ৬ জেলেকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন।


এর আগে শুক্রবার রাতে মতলব উত্তর উপজেলায় আটক হয় ১০ জেলে। মতলব উত্তরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার। এ সময় তাদের কাছ থেকে ৩টি নৌকা ও ৬০ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়।


চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কন্ট্রোল রুম থেকে জানানো হয়, শুক্রবার রাতে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর ষাটনল ও মোহনপুর এলাকায় অভিযান চালিয়ে ১০ জেলেকে আটক করা হয়। তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।


কারাদণ্ডপ্রাপ্তরা -কিল (২২), মো. শিপন (১৯), আ. রহিম (৪০), মো. সাগর হোসেন (২৪), মীর হোসেন (১৮), মো. নাছির উদ্দিন (২২), মো. বাবু (২০), নজরুল ইসলাম (২৮), মো. মাসুদ (৩০), মো. দুলাল (২৫)।


এদিকে হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের ইশানবালা এলাকায় শুক্রবার গভীর রাত থেকে শনিবার সকাল ৭টা পর্যন্ত অভিযান চালিয়ে মেঘনা নদীতে মা ইলিশ আহরণ করে পালিয়ে যাওয়ার সময় আটক হয় ৬ জেলে। এ সময় ১৫০ কেজি মা ইলিশ ও ২টি মাছ ধরার নৌকা জব্দ করে টাস্কফোর্স।


হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম আটক ৬ জেলেকে ১ বছর করে কারাদণ্ড প্রাদন করেন।


কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা -হাইমচর উপজেলার মজিবর রাঢ়ী (৪৫) ও মো. সাইফুল ইসলাম (২০)। সদর উপজেলার আক্কাছ খান (৪২), সুমন খান (৩৫), মো. আরিফ (২০) ও মো. রিপন গাজী(১৮)।


চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি জানান, দুই উপজেলায় কারাদণ্ডপ্রাপ্ত জেলেদের শনিবার সকালে চাঁদপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। অভয়াশ্রম এলাকায় জেলা উপজেলা টাস্কফোর্র্সের অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com