শিরোনাম
ভোলায় ২৩ জেলের কারাদণ্ড
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ২০:৪৮
ভোলায় ২৩ জেলের কারাদণ্ড
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ ধরার অপরাধে ২৩ জেলের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তাদের মধ্যে ২০ জনকে ১ বছর করে কারাদণ্ড ও ২ জনকে ৮ হাজার টাকা এবং ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


ইলিশ প্রজনন মৌসুমের তৃতীয় দিন শুক্রবার (১১ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা সদর, মনপুরা, তজুমদ্দিনের মেঘনা ও চরফ্যাশনের তেঁতুলিয়া নদী থেকে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের জেল-জরিমানা করা হয়।


এছাড়াও এসব অভিযানে জব্দ করা হয়েছে একটি ফিশিং বোর্ট ও এক হাজার ২৬০ কেজি ইলিশ। জব্দকৃত ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।


ভোলা জেলা মৎস্য অফিসার আজাহারুল ইসলাম জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের পুলিশ ও কোস্টগার্ড নিয়ে পৃথক অভিযান পরিচালনা করা হয়। এসময় ৪ উপজেলার বিভিন্ন পয়েন্ট থেকে ২৩ জেলেকে জাল, ট্রলার ও মাছসহ আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত জেল-জরিমানা করেন।


উল্লেখ্য, বুধবার (৯ অক্টোবর) থেকে বুধবার (৩০ অক্টোবর) পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান প্রজনন সময়। এসময় মেঘনা-তেঁতুলিয়াসহ সব নদীতে ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার।


বিবার্তা/শাহীন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com