আবরার হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে রংপুরে বিক্ষোভ
প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৭:০৩
আবরার হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে রংপুরে বিক্ষোভ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে ও জড়িতদের ফাঁসির দাবিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।


মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর মডার্ণ মোড়ে মহাসড়কে অবস্থান করে শিক্ষার্থীরা। এসময় আবরারের খুনিদের ফাঁসির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে এসে মানববন্ধন করে।


এতে বক্তব্য রাখেন, বেরোবি শিক্ষার্থী রিনা মুরমু, হাসান মাহমুদ, আলমগীর কবির, মিজানুর রহমান, রাব্বী ইসলাম, নজরুল ইসলাম।


মানববন্ধনে শিক্ষার্থীরা আবরার ফাহাদ হত্যার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবি করে বলেন, ‘আবরার হত্যার পেছনে ছাত্রলীগের অতিমাত্রায় ভারতপ্রেম প্রেরণা জুগিয়েছে। দেশপ্রেমিক আবরারের ভারতবিদ্বেষী স্ট্যাটাস দেয়ার কারণে তাকে পিটিয়ে হত্যা করা হয়।


তারা আরো বলেন, আমরা চাইনা কোনো কুলাঙ্গারের হাতে আর কোনো বাবা-মায়ের বুক খালি হোক। প্রতিটি ক্যাম্পাসে এই মানুষরুপী হায়েনাদের চিহ্নিত করে বহিষ্কারেরও দাবি জানান তারা।


এদিকে এই কর্মসূচির এক ঘন্টা পর কারমাইকেল কলেজের প্রধান ফটক লালবাগ চত্বরে সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে প্রতিবাদ সমাবেশ করে কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা।


প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জের ধরে আবরার ফাহাদকে রবিবার রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।


এই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গতকাল সন্ধ্যা পর্যন্ত ৯ জন ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশ।


বিবার্তা/রশীদ/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com