শিরোনাম
রংপুরে জমে উঠেছে লাঙ্গল-ধানের শীষের লড়াই
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৯:২৩
রংপুরে জমে উঠেছে লাঙ্গল-ধানের শীষের লড়াই
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুর-৩ আসনে জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র সাদ এরশাদ লাঙ্গল প্রতিক,এবং বিএনপি মনোনিত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতিক নিয়ে লড়ছেন।


লাঙ্গল প্রতিকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক জাতীয় পার্টির প্রেসিডিয়াম এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর জানান, আসনটি আমাদের পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের আসন। তিনি এখানে বরাবরই জয়ী হয়েছেন। তাকে মানুষ ভালবাসার ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তার মৃত্যুর পর এখানে তার পুত্র প্রার্থী। প্রার্থী নতুন হলেও তিনি এরশাদের পুত্র। এটা ভোটারদের কাছে ভোটের ভালোবাসা আরও নিশ্চিত করেছে।


তিনি বলেন, আমাদের কোন প্রতিদ্বন্দ্বি নেই। ধানের শীষ প্রতিকের প্রার্থী বিভিন্ন ধরনের অভিযোগ আমাদের বিরুদ্ধে তুলছেন এটা ঠিক নয়। আমরা আচরণবিধি মেনে প্রচারণা চালিয়েছি। আমরা আশা করি ধানের শীষের চেয়ে কয়েকগুন বেশি ভোটে আমরা নির্বাচিত হবো।


অন্যদিকে বিএনপি প্রার্থী রিটা রহমানের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক উপ মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু জানান, সুষ্ঠু ভোট হলে ধানের শীষের প্রার্থী রিটা রহমানকে কেউ হারাতে পারবে না। কারণ তিনি পারিবারিকভাবে উপ মহাদেশের বিখ্যাত রাজনীতিবিদ মশিয়ুর রহমান যাদু মিয়ার কন্যা। একদিকে তিনি বিখ্যাত রাজনৈতিক পরিবারের সন্তান, অন্যদিকে উচ্চ শিক্ষিত, সৎ ও যোগ্য। তার পিতার মতোই ক্লিন ইমেজ আছে তার। রংপুরের মানুষ তাকে যাদু মিয়ার কন্যা হিসেবে বরণ করে নিয়েছেন। রংপুরের জন্য যাদু মিয়া কি করেছেন সেটা সকলেই জানেন। নতুন প্রজন্ম যারা জানতেন না, তারাও ভোটে জেনে গেছেন। সে কারণে সুষ্ঠু ভোট হলে আমাদের বিজয় নিশ্চিত হবে ইনশাআল্লাহ।


গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। কাল শনিবার (৫ সেপ্টেম্বর) এই আসনে ভোট অনুষ্ঠিত হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com