শিরোনাম
ঢাবির মেধাতালিকায় দিনমজুরের মেয়ে, নেই ভর্তির টাকা
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৮:২৬
ঢাবির মেধাতালিকায় দিনমজুরের মেয়ে, নেই ভর্তির টাকা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া মিলপাড়ার তুলাশ্রমিক আরজিনা বেগমের মেয়ে সুবর্ণা খাতুন। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটে মেধা তালিকায় ৯২৭ হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় স্থান পেয়েও ভর্তিতে অনিশ্চয়তা দেখা দিয়েছে তার। এখনো তার পরিবার ভর্তির ১৩ হাজার টাকা জোগাড় করতে পারেনি।


জানা গেছে, কুষ্টিয়া মিলপাড়ার তুলাশ্রমিক আরজিনা বেগমের ( ৪৩) মেয়ে সুবর্ণ খাতুন। তার জন্মের পরের বছরই রিকশাচালক বাবা বাবুল হোসেন মা'রা যান সড়ক দুর্ঘ'টনায়। এরপর তাদের আশ্রয় জোটে মামার বাড়িতে। কিন্তু বছর পাঁচেকের মাথায় সুবর্নার পড়ালেখার খরচ আর নানীর দেখভালের দায়িত্ব এসে পড়ে মা আরজিনার কাঁধে। দিনে দুইশ টাকার পারিশ্রমিক, আর হোটেলে টুকটাক কাজ করে সুবর্নার পড়ালেখা চালিয়ে যান আরজিনা।


সুবর্ণা জানান, মায়ের পক্ষে ভর্তির এতগুলো টাকা জোগার করা সম্ভব না। নিজে টিউশনি করে যা জুগিয়েছিলাম, তা তো ভর্তি পরীক্ষার ফরম আর ঢাকা আসা-যাওয়ার খরচ মেটাতেই শেষ। মাকে নিয়ে কাল পৌরসভা চেয়ারম্যানের কাছে গিয়েছিলাম। তিনি দরখাস্ত করতে বলেছেন। হয়তো কিছু ম্যানেজ হবে। না হলে কুষ্টিয়া সরকারি কলেজেই পড়ব।


এসএসসি-এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া সুবর্ণা আরো জানান, আগামী ২৭ অক্টোব থেকে ৩১ অক্টোবরের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে। কিন্তু ঢাকায় আমাদের পরিচিত বা আত্মীয় কেউ নেই। আম্মু তাই যেতে দিতে চাচ্ছেন না। আবার ভর্তি যে হবো, সেই টাকাও নেই। জানি না শেষ পর্যন্ত কী হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com