শিরোনাম
স্বাস্থ্য কমপ্লেক্সের দরপত্রে অনিয়ম, তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ১৯:০৯
স্বাস্থ্য কমপ্লেক্সের দরপত্রে অনিয়ম, তদন্ত কমিটি গঠন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দরপত্রে অনিয়মে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেশকাতুল আবেদ।


হাসপাতাল কর্তৃপক্ষ জানান, আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২০১৯-২০ অর্থবছরের জন্য রোগীর পথ্য, স্টেশনারি ও ধুপী কাজে ঠিকাদার নিয়োগ করতে দরপত্র আহ্বান করে হাসপাতাল কর্তৃপক্ষ। দরপত্র অনুযায়ী ১৯ আগস্ট শেষ সময় পর্যন্ত তিনটি গ্রুপে ২০টি দরপত্র বিক্রি হয়। ২০ আগস্ট ১৩টি দরপত্র দাখিল হলে পরদিন দরপত্র যাচাই-বাচাই কমিটি চারটি দরপত্র বাতিল করে নয়টিকে বৈধতা ঘোষণা দেন। কিন্তু অফিশিয়াল আদেশ না দিয়ে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে মৌখিক আদেশ দিয়ে পুরাতন ঠিকাদারকে পথ্য সরবরাহ করতে নিষেধ করে নতুন ঠিকাদার আব্দুর রাজ্জাক লেবুকে পথ্য সরবরাহ করতে মৌখিক নির্দেশ দেন হাসপাতালের প্রধান অফিস সহকারী রফিকুল ইসলাম।


অফিশিয়াল আদেশ ছাড়া নিজের ইচ্ছায় ঠিকাদার নিয়োগ করায় ক্ষিপ্ত হয়ে উঠেন স্থানীয় ঠিকাদাররা। দরপত্রের ১১ অনুচ্ছেদ অমান্য করে নতুন ঠিকাদার নিয়োগ ও অফিস সহকারী স্বেচ্ছাচারী মৌখিক আদেশের বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ দায়ের করেন তিন ঠিকাদার। অভিযোগটি আমলে নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেশকাতুল আবেদ অভিযোগ তিনটি সিভিল সার্জনকে পাঠান। সিভিল সার্জন ২৪ সেপ্টেম্বর অভিযোগ তদন্তে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। একইসঙ্গে তদন্ত কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত করে সুপারিশসহ সিভিল সার্জনকে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে।


ডা. মেশকাতুল আবেদ বলেন, প্রধান অফিস সহকারী আমাকে না জানিয়ে মৌখিকভাবে কাজের নির্দেশ দেয়া বিধিসম্মত নয়। তাই দরপত্র আপাতত স্থগিত করে পুরাতন ঠিকাদারকে কাজের নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/জিন্না/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com