শিরোনাম
রিফাত হত্যা: ৬ কিশোর আসামির জামিন নামঞ্জুর
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৯
রিফাত হত্যা: ৬ কিশোর আসামির জামিন নামঞ্জুর
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিটভুক্ত ৬ কিশোর আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।


রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে শুনানি শেষে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান অভিযুক্ত আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করেন।


তারা হলো-চার্জশিটভুক্ত ১ নম্বর আসামি রাশিদুল হাসান রিশান ফরাজী, ৪ নম্বর আসামি মো. অলিউল্লাহ অলি, ৫ নম্বর আসামি জয় চন্দ্র সরকার চন্দন, ৭ নম্বর আসামি মো. তানভীর হোসেন, ৮ নম্বর অভিযুক্ত মো. নাজমুল হাসান এবং ১৩ নম্বর আসামি রাতুল সিকদার জয়।


জামিন নামঞ্জুর হওয়া এসব আসামির সবাই যশোর শিশু কিশোর সংশোধনাগারে রয়েছে।


আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নার্গিস পারভীন সুরমা বলেন, আদালতের নির্দেশে শিশু কিশোর সংশোধনাগারে থাকা এ মামলার চার্জশিটভুক্ত ৬ অপ্রাপ্তবয়স্ক আসামির আইনজীবীরা বরগুনার শিশু আদালতে জামিনের আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত সবার জামিন আবেদন নামঞ্জুর করেন।


উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয় রিফাত শরীফকে। স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও সন্ত্রাসীদের ঠেকাতে পারেননি। গুরুতর অবস্থায় রিফাতকে ওইদিন বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় রিফাত শরিফের মৃত্যু হয়।


এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। মামলায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে প্রথমে সাক্ষী করা হলেও পুলিশি তদন্তে এ হত্যাকাণ্ডে তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় পরবর্তিতে তাকেও আসামি করা হয়।


এ মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানা পুলিশের ওসি-তদন্ত মো. হামায়ুন কবির চার্জশিটে উল্লেখ করেন, মামলার এজহার ও তদন্তে যাওয়া অভিযুক্তদের বয়সের বিবেচনায় দুভাগে ভাগ করে চার্জশিটটি দাখিল করা হয়েছে। এর মধ্যে প্রাপ্তবয়স্ক অভিযুক্তদের নিয়ে গঠিত চার্জশিটে অভিযুক্তের সংখ্যা ১০ জন আর অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তদের নিয়ে গঠিত চার্জশিটে অভিযুক্তের সংখ্যা ১৪ জন।


বিবার্তা/এরশাদ



সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com