শিরোনাম
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩৫
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত
কক্সবাজারর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় মিয়ানমারের দুই নাগরিক নিহত হয়েছে। বিজিবির দাবি, নিহত দু’জন ইয়াবা ব্যবসায়ী।


সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।


নিহতরা হলো- মোহাম্মদ ইউনুছ (২১) ও মোহাম্মদ জামাল (২৭। তারা দু’জনই মিয়ানমারের মংডু শিকদার গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, দুটি দেশীয় বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ জব্দ করা হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হন।


টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ সব তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়া নাফ নদী সংলগ্ন এলাকায় ইয়াবার বড় চালানসহ একদল স্বশস্ত্র ইয়াবা ব্যবসায়ীদের অবস্থানের খবর পেয়ে, বিজিবির একটি বিশেষ দল ওই এলাকায় ঘেরাও করে। এ সময় তাদের আত্মসমর্পণের আহ্বান জানায় বিজিবি। এতে সাড়া না দিয়ে বিজিবির ওপর গুলি চালায় ইয়াবা ব্যবসায়ীরা। এ সময় বিজিবি তাদের লক্ষ্য করে গুলি চালালে দুই পক্ষের মধ্যে ১০ মিনিট গোলাগুলি হয়। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। কক্সবাজার নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক জাকারিয়া মাহমুদ বলেন, গুলিবিদ্ধ মিয়ানমার দুই নাগরিককে এখানে নিয়ে আসা হয়। বিজিবি সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।


বিজিবির ওই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়। লাশ দুটি কক্সবাজার মর্গে রয়েছে।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com