শিরোনাম
বান্দরবানে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৭
বান্দরবানে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত
বান্দারবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’ পালন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ‘জলাতঙ্ক নির্মূলে টিকাদানই মুখ্য’ এ শ্লেণাগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালী বের করা হয়।


র‌্যালিটি উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্সর ডা. উইলিয়াম লুসাই মেমোরিয়াল সভা কক্ষে এক আলোচনায় সভায় মিলিত হয়।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এতে বিশেষ অতিথি ছিলেন, নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি, গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. মো. রেজাউল করিম, স্বাস্থ্য পরিদর্শক নাজিম উদ্দিনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।


আলোচনা সভায় বক্তারা বলেন, জলাতঙ্ক একটি মরণব্যাধী রোগ। কুকুর, বেজি, বিড়ালের কামড়ে ও আচড়ানোর ফলে জলাতঙ্ক রোগ হয়। তাই এসব প্রাণী থেকে সর্বদা সতর্ক থাকতে হবে। আর এসব প্রানী দ্বারা আহত হলে যত দ্রুত সম্ভব ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহন করতে হবে।


বিবার্তা/আরমান/আবদাল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com