শিরোনাম
ঝালকাঠিতে বিশ্ব পর্যটন দিবস পালিত
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৩
ঝালকাঠিতে বিশ্ব পর্যটন দিবস পালিত
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে জেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস পালন করা হয়েছে।


এ উপলক্ষে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাতে কালেক্টরেট স্কুলে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


জাতিসংঘের অধীনস্থ বিশ্ব পর্যটন সংস্থার প্রত্যক্ষ তত্ত্বাবধানে ১৯৮০ সাল থেকে সকল সদস্য দেশে এটি পালিত হয়ে আসছে। জেলা প্রশাসক মো. জোহর আলী এতে প্রধান অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম। প্রবন্ধ উপস্থাপন করেন সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) ডক্টর শামীম আহসান।


সদর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক স্বপন কুমার মুখার্জী, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু আলোচনায় অংশ নেন।


আলোচনায় পর্যটন শিল্পে কর্মসংস্থান সৃষ্টিসহ জাতীয় অর্থনীতিতে পর্যটনের গুরুত্বপূর্ণ অবদান ও সরকার পর্যটনখাতে দক্ষ জনশক্তি বৃদ্ধি এবং পর্যটন আকর্ষণীয় স্থানসমূহে আগত দেশি-বিদেশি পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা নিশ্চিত করার কথা উল্লেখ করেন।


প্রধান অতিথি বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান ও মাছুমা আক্তার। সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/পালাশ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com