শিরোনাম
মৌলভীবাজারে ডাক্তারের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:২২
মৌলভীবাজারে ডাক্তারের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তির সাড়ে ৫ ঘণ্টা পরও ডাক্তার এসে না দেখায় জরা (১) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।


সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মৌলভীবাজার সদর হাসপাতালে এ ঘটনা ঘটে। জারা মৌলভীবাজার শহরের রঘুনন্দনপুর (ওয়াবদা এলাকার) জুনেদ আহমদের মেয়ে।


নিহতের বাবা জুনেদ আহমদ অভিযোগ করে বলেন, আমার মেয়ে সোমবার (২৩ সেপ্টেম্বর) থেকে বমি করছিল এবং সকাল থেকে খুব জ্বর ছিল। বেশি জ্বর দেখে আমরা সন্ধ্যা সাড়ে ৫টায় সদর হাসপাতালে নিয়ে আসি। এখানে আসার পর কর্তব্যরত নার্সকে চিকিৎসার জন্য বার বার বলার পরও নার্স আসেনি। ডাক্তারকে রোগীর অবস্থা জানানোর পরও ডাক্তার আসেনি।


তিনি বলেন, আমি বার বার বলার পর নার্স পরিচ্ছন্ন কর্মীকে (মাসি) বলে রোগীর অবস্থা দেখার জন্য।


তিনি আরো বলেন, আমার মেয়ে মারা যাওয়ার পরও তাকে স্যালাইনের সিরিজ পুষ করা হয়েছে। এটা আমাদের সাথে অমানুষিক আচরণ করা হয়েছে। তারা চিকিৎসা না দিতে পারলে আমাদের বলতো আমার প্রাইভেট হাসপাতালে নিয়ে যেতাম। কিন্তু তারা এটাও বলেনি।


প্রত্যক্ষদর্শীরা জানান, রোগীকে প্রথমে অক্সিজেন দেয়া হয়, কিন্তু রোগীর অবস্থা খারাপ হলেও ডাক্তার আসেনি।


মৌলভীবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আহমেদ ফয়সাল জামান বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত শিশু বাবা জুনেদ বলেছেন শিশুটি ডাক্তারের অবহেলায় মারা গেছে। তাই আমরা ওনাকে বলেছি একটি লিখিত অভিযোগ দেয়ার জন্য। লিখিত অভিযোগ পেলে আমার তদন্ত কমিটি গঠন করব।


মৌলভীবাজার মডেল থানার ওসি আলমঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় কেউ কোনা অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/আরিফ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com