শিরোনাম
লোহাগড়ায় পিআইওর বিরুদ্ধে নানা অভিযোগে, প্রতিবাদ সভা
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৪
লোহাগড়ায় পিআইওর বিরুদ্ধে নানা অভিযোগে, প্রতিবাদ সভা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এস এম এ করিমের বিরুদ্ধে সরকারি কর্মচারী আচরণ বিধিমালা এবং সরকারি কর্মচারী শৃংখলা ও আপিল বিধি ভংগের অভিযোগ উঠেছে।


প্রতিবাদ সভা করেছে সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ। সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে পিআইওর বদলিসহ তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তের দাবি জানানো হয়েছে।


সোমবার ইউএনও অফিসের সুপার ও লোহাগড়া উপজেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি মো. আইনুল হকের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


সভায় বক্তব্য রাখেন- ডিসি অফিসের চতুর্থ শ্রেণির কর্মচারী পরিষদের সভাপতি মুরর্শিদুল আলম মোরাদ, জেলা সমন্বয় পরিষদের সভাপতি মো. কামরুল গাজী, সাধারণ সম্পাদক তারিক হাসান, উপদেষ্টা রেজাউল ইসলাম, ইউএনওর অফিস সহকারী শরিফুল ইসলাম প্রমুখ।


গত ১২ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন ওই দফতরের অফিস সহকারী জিয়াউর রহমান। তার অভিযোগ সূত্রে জানা গেছে, পিআইও করিম প্রতিনিয়ত নিজ দফতরের অফিস সহকারীকে দিয়ে ব্যক্তিগত কাজ করাতে বাধ্য করেন। নানা অযুহাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অশালীন ভাষায় গালাগালি করেন।


অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়মিত অফিস না করায় জরুরি অনেক কাজ পেন্ডিং পড়ে আছে। আর যেসব কাজে করে অনৈতিক সুবিধা পান সেসব কাজ নিয়েই ব্যস্ত থাকেন। জিয়াউর রহমানের অভিযোগের ভিত্তিতে গত ১৫ সেপ্টেম্বর উপজেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ এক জরুরি সভার আয়োজন করে।


সভায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা করিমকে শাস্তিমূলক বদলির দাবি জানান উপস্থিত সদস্যরা। পিআইও করিমের বিরুদ্ধে অনৈতিক আচারণসহ কাজ না করে টিআর কাবিখা ও ৪০ দিনের কর্মসৃজনের টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।


এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম এ করিম বলেন, আমার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সঠিক নয়। এটা একটা সিন্ডিকেট। বিষয়টি আমি ডিজিকে অবহিত করব। কেন ওরা আমাকে পছন্দ করছে না ঠিক বুঝে উঠতে পারছি না। সভায় বক্তারা পিআইওর অপসারণ দাবি করেন।


বিবার্তা/মিলু/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com