শিরোনাম
ভ্যানচালক হত্যায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫০
ভ্যানচালক হত্যায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের তাহিরপুরে ভ্যানচালক তরিব উল্লা হত্যা মামলায় একজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ দণ্ডাদেশ দেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন-আব্দুর নূর (৪০), হাবিবুর রহমান (৪৫), ইদ্রিস মিয়া (৪৭) ও শাহানূর মিয়া (৪৩)। এরমধ্যে আব্দুন নূর মৃত্যুদণ্ডপ্রাপ্ত এবং বাকিরা যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। তাদের বাড়ি তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের শিমুলতলা গ্রামে।


রায়ে বজলুর রহমান ও তানজু মিয়া নামের দুই জনকে আদালত খালাস দিয়েছে বলে জানান এপিপি সৈয়দ জিয়াউর রহমান।


আদালত সূত্রে জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের ভ্যানচালক তরিবউল্লাহ ও প্রতিবেশী আব্দুর নূরের মধ্যে বাড়ির সীমানা নিয়ে বিরোধ ছিল। এর জের ধরে ২০১৬ সালের ২১ এপ্রিল রাতে আব্দুর নূর তার লোকজন নিয়ে তরিব উল্লার ওপরে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তরিবউল্লাহ গুরুতর আহত হন।


তাকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট নিয়ে যাবার পথে তরিব উল্লাহ মারা যান।


ঘটনার পর দিন নিহতের ভাতিজা দেলোয়ার হোসেন বাদী হয়ে তাহিরপুর থানায় আব্দুর নূর, শাহনূর মিয়া, ইদ্রিস আলী, হাবিবুর রহমান, বজলুর রহমান, তানজু মিয়াসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


দীর্ঘদিন যুক্তিতর্ক শেষে সোমবার আদালত এই মামলার রায় ঘোষণা করেন।


সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের এপিপি সৈয়দ জিয়াউর রহমান বলেন, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিল। রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com