শিরোনাম
টাঙ্গাইলে ৩ জীবিত ব্যক্তিকে মৃত ঘোষণা
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৯
টাঙ্গাইলে ৩ জীবিত ব্যক্তিকে মৃত ঘোষণা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখিপুরে তিনজন জীবিত লোককে মৃত ঘোষণা করে তাদের স্থলে একই গ্রামের অন্য তিনজন লোকের নামে নতুন বয়স্কভাতা কার্ড করে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।


এ ঘটনা ঘটেছে উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চাকদহ এলাকায়। এ বিষয়ে ভুক্তভোগীরা টাঙ্গাইল জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।


যাদের মৃত দেখানো হয়েছে তারা হলেন- চাকদহ গ্রামের পূর্ণচন্দ্র সরকার, খুশি মোহন ও আরজু মিয়া।


পাঁচ-ছয় বছর ধরে নিয়মিত বয়স্কভাতা পেয়ে আসছেন পূর্ণচন্দ্র সরকার, খুশি মোহন ও আরজু মিয়া। একবছর আগে ভাতা হঠাৎ বন্ধ হয়ে গেলে ইউনিয়ন পরিষদে গিয়ে জানতে পারেন তাদেরকে মৃত ঘোষণা করা হয়েছে।


ভুক্তভোগী ও ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের ১নং ওয়ার্ড চাকদহ গ্রামের পূর্ণচন্দ্র সরকার (বহি-নং ৪৯৪১, হিসাব-নং ১৯৬৯), খুশি মোহন (বহি-নং ১৩০৫, হিসাব-নং ১৯৪১) ও আরজু মিয়া (বহি-নং ১৩০৮, হিসাব-নং ১৯৪২) প্রায় পাঁচ-ছয় বছর ধরে নিয়মিত বয়স্কভাতা পেয়ে আসছেন। একবছর আগে তাদের বয়স্কভাতা হঠাৎ বন্ধ হয়ে গেলে ইউনিয়ন পরিষদে গিয়ে তারা জানতে পারেন তাদেরকে মৃত ঘোষণা করা হয়েছে। তাদের স্থলে নতুন করে ওই এলাকার রবি মল্লিক, এরশাদ মল্লিক ও রহমান শিকদারকে বয়স্কভাতা কার্ড করে দেয়া হয়েছে। কার্ডগুলো কে বা কারা করেছে এনিয়ে ইউপি সদস্য ও ইউপি সচিব একে অপরকে দোষারোপ করছেন।


এদিকে, ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হাশেম মিয়া ওই চাকদহ গ্রামের এক উপজাতির নাম ভাঙিয়ে ভাতা তুলে নিজেই আত্মসাৎ করে আসছেন বলেও অভিযোগ উঠেছে।


এলাকায় কোনো উপজাতি বা অধিবাসী না থাকলেও ২১জন উপজাতি বা আদিবাসীর নামে ভাতা তুলে নিজেই সেই টাকা আত্মসাৎ করে আসছে বলে ইউপি সদস্য হাশেমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।


এছাড়াও নতুন করে ৪২ জনকে অনগ্রসর ও আদিবাসী হিসেবে তাদের ভাতার কার্ড করে দেয়ার কথা বলে বেশকিছু লোকের কাছে পাঁচ হাজার করে টাকা এবং সরকারি টিউবওয়েল দেয়ার নাম করে প্রায় ১৫জনের কাছ থেকে আট হাজার করে টাকা নেয়ারও অভিযোগ ওঠে।


এসব ঘটনার সত্যতা স্বীকার করে ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বলেন, ঘটনাগুলো টাঙ্গাইল জেলা প্রশাসকের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট তদন্ত করছেন।


বিবার্তা/তোফাজ্জল/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com