শিরোনাম
ভোলায় ৪৩ দিনে ডেঙ্গুতে আক্রান্ত ৫ শতাধিক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:১০
ভোলায় ৪৩ দিনে ডেঙ্গুতে আক্রান্ত ৫ শতাধিক
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলায় গত ৪৩ দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে ৫০৫ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৯ জন। যাদের মধ্যে ভোলা সদর হাসপাতালে ১৯ এবং চরফ্যাশনে ৫ জন চিকিৎসাধীন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে আরো ৭ জন।


ডেঙ্গু আক্রান্তদের মধ্যে শতাধিক রোগীকে ঢাকায় পাঠানো হলেও বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


জেলায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে অর্ধেক স্থানীয় রোগী এবং অন্যরা ঢাকা ও বিভিন্ন জেলা শহর থেকে আগত বলে জানিয়েছে জেলার হাসপাতাল সূত্র।


হাসপাতাল সূত্রে জানা যায়, ১ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত জেলার ৭ উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫০৫ জন। যাদের মধ্যে ১ মাসে আক্রান্ত হয়েছে ৩ শতাধিক। এসব রোগীদের সব ধরনের চিকিৎসা সহায়তা দেয়া হয়েছে।


এদিকে হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীদের আলাদা রুমে চিকিৎসা দেয়া হচ্ছে। আক্রান্ত রোগীদের মধ্যে ভোলা সদর ও চরফ্যাশন সবচেয়ে বেশি।


ভোলা জেলা সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার বলেন, ডেঙ্গু রোগীদের হাসপাতাল থেকে সব ওষুধ সরবরাহ করা হচ্ছে। ডেঙ্গু মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।


এদিকে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন মানুষ। জ্বর হলেই রোগীরা হাসপাতাল ও ক্লিনিকে গিয়ে ডেঙ্গু পরীক্ষা করতে ভিড় জমাচ্ছে।


অপরদিকে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পৌরসভার পক্ষ থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান অব্যাহত রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রমও চলছে।


ভোলা জেলায় ডেঙ্গু প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়লেও এখন পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ।


বিবার্তা/শাহীন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com