শিরোনাম
৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৪
৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন
গাজীপুরে মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে শুক্রবার
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরে মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।


ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় ছয় ঘণ্টা চেষ্টা করে বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিকভাবে তিনি কিছু জানা যায়নি। কেউ হতাহত হওয়ারও খবর পাওয়া যায়নি।


টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, সিটি কর্পোরেশনের ধীরাশ্রম এলাকায় মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় আগুন লাগে।


তিনি বলেন, খবর পেয়ে প্রথমে জয়দেবপুর ও টঙ্গী ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরো ইউনিট যোগ হয়। আগুন কারখানার ছয়তলার গুদামে ছড়িয়ে পড়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।


কেন্দ্রীয় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খাতুন এ তথ্য জানান। তিনি বলেন, ফায়ার সার্ভিসের ১৫ ইউনিটেরকর্মীরা প্রায় ৬ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।



এদিকে মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের ডিজিএম (অ্যাকউন্টস অ্যান্ড ফিন্যান্স) মো. রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, ওই কারখানায় টেলিভিশন, রেফ্রিজারেটর সংযোজনের পাশাপাশি রাইস কুকার, ইস্ত্রিসহ বিভন্ন ইলেকট্রনিক পণ্য তৈরি করা হয়।


তিনি আরো জানান, প্রায় দুই হাজারের মতো কর্মী এ কারখানার বিভিন্ন বিভাগে কাজ করেন। তবে শুক্রবার কারখানা বন্ধ ছিল।


আগুনের খবর পেয়ে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম, সংরক্ষিত আসনের এমপি শামসুন্নাহার ভূঁইয়া, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম এবং পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।


মালিকপক্ষ জানিয়েছে, কারখানা ভবনের ৬তলার গুদামে রাখা বেশকিছু রেডি টেলিভিশন ছিল, সেগুলো সব পুড়ে গেছে। এছাড়া আগুনে কারখানার বিভিন্ন মালামাল, যন্ত্রপাতি এবং মেশিন পুড়ে গেছে।


বিবার্তা/রবি


আরো পড়ুন...


গাজীপুরে মিনিস্টার ফ্রিজের কারখানায় আগুন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com