যশোরে ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৩
যশোরে ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো দুই নারীর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- জেলার মণিরামপুর উপজেলার আব্দুল কাদেরের স্ত্রী জাহিদা বেগম (৩৫) এবং একই উপজেলার মশ্মিমনগর গ্রামের ইনতাজ আলীর স্ত্রী জাহানারা বেগম (৪৫)।


জাহিদা বেগম বুধবার ভোরে এবং জাহানারা বেগম মঙ্গলবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। যশোরে এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ৭ জন মারা গেছেন।


যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্ববাবধায়ক ডা. আব্দুর রহিম মোড়ল জানান, জাহিদা বেগম সোমবার দুপুরে হাসপাতালে ভর্তি হন। পরীক্ষার পর দেখা যায় তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। বুধবার ভোরে রক্তের প্লাল্টিলেট কমে যাওয়ায় তার মৃত্যু হয়েছে।


তিনি আরো জানান, জাহানারা বেগমও সোমবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এসময় তার ডায়েবেটিস নিয়ন্ত্রণে ছিল না। তারপর রক্তের প্লাল্টিলেট কমে গেলে মঙ্গলবার ভোরে মারা যায়।


যশোরের সিভিল সার্জন দিলীপ কুমার রায় জানিয়েছিলেন, এর আগে ৩ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত শাহাজাহান আলী বিশ্বাস (৭০) নামে একজনের মৃত্যু হয়। শহরের কুইন্স হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বাঘারপাড়া উপজেলার ভাঙ্গুড়া গ্রামের হাজের আলীর ছেলে। এছাড়া যশোরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ও অন্য জেলার বাসিন্দা চিকিৎসাধীন অবস্থায় আরো চার জন মারা যান।


এরা হচ্ছেন- মণিরামপুর উপজেলার রাজগঞ্জের রেবেকা খাতুন ওরফে রেশমা (৫৫)। তিনি মণিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকেন্দারের স্ত্রী। ২৭ আগস্ট রাত সাড়ে আটটায় মারা যান তিনি।


কেশবপুর বরণঢালী গ্রামের রুহুল কুদ্দুস ৩১ আগস্ট রাতে মৃত্যুবরণ করেন। ১৩ আগস্ট মণিরামপুরের মধুপুর গ্রামের আরিফ (১২) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় জেনারেল হাসপাতালে মারা যান। আর ১৯ জুলাই নড়াইলের রোকসানা পারভীন রানী মারা যান যশোরের ইবনে সিনা হাসপাতালে।


যশোর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় যশোরে নতুন করে ৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত যশোরে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪২ জন। এরমধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৭৩৩ জন। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৮৫জন। এছাড়া অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ক্লিনিকে ২২৪জন চিকিৎসাধীন।


বিবার্তা/তুহিন/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com