শিরোনাম
বিয়ে করেই কোটিপতি তিনি!
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৭
বিয়ে করেই কোটিপতি তিনি!
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় ফারহানা নাসরিন জুঁই নামে এক নারী বিয়ের পর প্রতারণার মাধ্যমে নিজের ভাই ও দুই স্বামীর কাছ থেকে এক কোটি ৬২ লাখ টাকা আত্মসাৎ করেছেন।


এ ঘটনায় মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) তার বিরুদ্ধে মামালা করেন ওই নারীর বড় ভাই মোস্তফা ফয়সাল। তিনি নগরীর গোয়ালখালী মেইন রোড এলাকার এসএম বাবর আলীর ছেলে।


জানা যায়, নিজের ভাই ও দুই স্বামীর কাছ থেকে এক কোটি ৬২ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন জুঁই। অর্ধডজনের বেশি মানুষের সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়েছেন তিনি।


মামলার এজহারে বাদী মোস্তফা ফয়সাল উল্লেখ করেন, ২০১২ সালে সরকারিভাবে চাকরি পেয়ে দক্ষিণ কোরিয়ায় যাই। যাওয়ার সময় আমার বোন জুঁই বিদেশ থেকে অর্জিত অর্থ তার নামে পাঠানোর জন্য আমাকে উদ্বুদ্ধ করে।


বলে, বাবা-মায়ের নামে টাকা পাঠালে তারা সব খরচ করে ফেলবে, দেশে ফিরে কিছুই পাবে না। সে কথায় বিশ্বাস করে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত চার বছরে বিভিন্ন সময়ে তার কাছে ৬০ লাখ টাকা পাঠাই। ২০১৬ সালে দেশে ফিরে জুঁইর কাছে নিজের পাঠানো টাকা ফেরত চাই।


কিন্তু টাকা ফেরত দেয়ার ক্ষেত্রে টালবাহানা শুরু করে জুঁই। বিষয়টি নিয়ে পারিবারিকভাবে একাধিকবার আলোচনা হলেও নানা অজুহাতে সময়ক্ষেপণ করা হয়। সর্বশেষ ৩১ আগস্ট টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়েও রাখেনি জুঁই। ওই সময় টাকা ফেরত দিতে অস্বীকার করেন তিনি।


মোস্তফা ফয়সাল বলেন, এর আগে ২০০৬ সালে আয়ারল্যান্ড প্রবাসী জিয়াউর রহমানের সঙ্গে ফারহানা নাসরিন জুঁইয়ের বিয়ে হয়। বিয়ের তিন মাসের মধ্যেই জমি কেনার কথা বলে স্বামীর কাছ থেকে তিন দফায় ১৮ লাখ টাকা হাতিয়ে নেয় জুঁই। ওই সময় ইমরান নামে এক ব্যাংক কর্মকর্তার সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ে জুঁই। বিষয়টি জানতে পেরে স্বামী জিয়াউর রহমান আয়ারল্যান্ডেই স্ট্রোক করে মারা যান।


ফয়সাল আরো বলেন, এরপর ২০০৭ সালের ১১ অক্টোবর ঢাকার ব্যবসায়ী মো. হুমায়ুন কবিরকে প্রতারণার ফাঁদে ফেলে বিয়ে করতে বাধ্য করে জুঁই। বিয়ের পর তার কাছ থেকে বিভিন্ন মালামাল ও স্বর্ণালঙ্কারসহ ৮৪ লাখ টাকা হাতিয়ে নেয়। হুমায়ুনের বিপুল অঙ্কের অর্থ-সম্পদ স্থায়ীভাবে আত্মসাতের উদ্দেশ্যে হুমায়ুনের স্বাক্ষর জাল করে ২০০৮ সালের ২০ ফেব্রুয়ারি একটি ভুয়া তালাকনামা তৈরি করে জুঁই।


তিনি বলেন, ওই ঘটনায় জুঁইসহ কয়েকজনকে আসামি করে খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন হুমায়ুন কবির। ওই মামলায় জুঁইসহ আসামিরা একমাস কারাবাস করেন। মামলাটি বর্তমানে চলমান।


তিনি আরো বলেন, এরপর জুঁই তার স্বামী হুমায়ুন কবিরের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতনসহ একাধিক মামলা করে। শুধু তাই নয় দুই ভগ্নীপতির বিপুল টাকা আত্মসাৎ করার পাশাপাশি জহিরুল ইসলাম জনি, সাইফুল ইসলাম শাকিল, সায়মন ও মোস্তাফিজসহ একাধিক ব্যক্তির সঙ্গে অনৈতিক সম্পর্কেও জড়ায় জুঁই।


বিবার্তা/আবদাল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com