বরিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ১৬:১০
বরিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে প্রথমবারের মতো জেলা প্রশাসনের আয়োজনে বৃহৎ পরিসরে শোকাবহ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মৃত্যুবরণকারী সকল শহীদদের স্মরণে দোয়া ও স্মৃতিচারণমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (৩১ আগস্ট) সকাল ১১টায় বঙ্গবন্ধু উদ্যানে এই সভা অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন ১৫ আগস্টে হত্যাকাণ্ড থেকে বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর ভাগ্নে বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ।


এ সময় স্কুল-কলেজ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি আবুল হাসানাত আব্দুল্লাহ স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ১৫ আগস্ট জাতির জন্য একটি কালো অধ্যায়। যারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তারা এই দেশের স্বাধীনতা চায়নি। জাতির জনককে হত্যার মধ্যদিয়ে ঘাতকরা চেয়েছিল বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর। যার ফলস্বরূপ ২১ বছরে ক্ষমতাসীন রাজনৈতিক দলগুলো স্বাধীনতা বিরোধীদের বিভিন্ন সুযোগ দিয়ে প্রতিষ্ঠিত করেছে। এই ঘটনায় জিয়াউর রহমান এবং খালেদা জিয়া জড়িত ছিলেন।


তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। তবে স্বাধীনতা বিরোধী ও বিপথগামী কিছু সেনার হত্যাযজ্ঞের মধ্যদিয়ে সেই স্বপ্ন ভূলুণ্ঠিত হয়েছে। এখন জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার চেষ্টা করছেন। তার নিরলস চেষ্টায় আজ বিশ্বের দরবারে বাংলাদেশ এবং এই জাতি বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়াতে পারছে।


তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের ধারাবাহিক উন্নয়নে দক্ষিণাঞ্চলের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং এই ধারা অব্যাহত রাখার জন্য নেতা-কর্মী ও জনতাকে সোচ্চার হতে হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- পানি সম্পাদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনা, মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাহান আরা বেগম, সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ নগর ও জেলা আওয়ামী লীগের নেতা এবং প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।


বিবার্তা/জসিম/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com