শিরোনাম
চার বাংলাদেশীকে আটক করেছে বিএসএফ
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৯, ০৯:১৫
চার বাংলাদেশীকে আটক করেছে বিএসএফ
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্ত এলাকায় বসবাসরত চার বাংলাদেশীকে আটক করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।


বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরের পর ভারতের শৈলপাড়া এলাকার বেসামরিক নাগরিকরা তাদেরকে আটক করে ফুলবাড়ি বিএসএফ জোয়ানদের কাছে হস্তান্তর করেছে বলে বিজিবি জানিয়েছে।


আটকরা হলেন- ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার পশ্চিম আটঘরিয়া গ্রামের আইজুল হকের ছেলে রুবেল (২৫), জয়নুল হকের ছেলে মাহাবুব (১৬), দক্ষিণ আটঘরিয়া গ্রামের আইজুল হকের ছেলে জামাল (২২) এবং মুন্নাটুলি মিনমিন চাদর গ্রামের শামসুল হকের ছেলে মাসুম (১৮)


ঠাকুরগাঁও ৫০ বিজিবির ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচালক মোহাম্মদ রাজ মামুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটক চার বাংলাদেশি ছয় মাস আগে দিনমজুরের কাজ করতে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন। বৃহস্পতিবার দুপুরের পর তারা বাংলাদেশে ফিরে আসার উদ্দেশ্যে ভারতের অভ্যন্তরে শৈলপাড়া ফুলবাড়ি সীমান্তের ৩৬৯ নম্বর পিলার এলাকায় ঘোরাফেরা করছিলেন। এ সময় ভারতের বেসামরিক নাগরিকরা তাদেরকে সন্দেহমূলকভাবে আটক করে ফুলবাড়ি ১৪৬ বিএসএফ জোয়ানদের কাছে হস্তান্তর করে।


ঘটনার পর বিজিবি ও বিএসএফ ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়। বৈঠকে বাংলাদেশি চার নাগরিককে আটকের বিষয় স্বীকার করে বিএসএফ।


বিএসএফ জানায়, আটকদের কাছে ভারতীয় অস্থায়ী পরিচয়পত্র পাওয়া গেছে। তাদেরকে ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে।


মোহাম্মদ রাজ মামুদ আরো বলেন, আটক বাংলাদেশিদের ফেরত আনার বিষয়ে বিজিবির পক্ষ থেকে আন্তরিক চেষ্টা চালিয়ে যাওয়া হবে।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com