শিরোনাম
বড়াইগ্রামে নিয়মিত বন্ধ থাকে দ্বারীখৈর কমিউনিটি ক্লিনিক
প্রকাশ : ২৯ আগস্ট ২০১৯, ১২:২৯
বড়াইগ্রামে নিয়মিত বন্ধ থাকে দ্বারীখৈর কমিউনিটি ক্লিনিক
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের বড়াইগ্রাম উপজেলার নগর ইউনিয়নের দ্বারীখৈর কমিউনিটি ক্লিনিক সপ্তাহের অধিকাংশ দিনই বন্ধের অভিযোগ উঠেছে।


কমিউনিটি ক্লিনিকটি পরিচালনা করেন কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার (সি.এইচ.সি.পি) খাইরুল ইসলাম মানিক। যে দুই একদিন খোলা থাকে সে দিন গুলোতে কর্তব্যরত কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার (সি.এইচ.সি. পি) দ্বায়িত্ব পালন করেন ১ থেকে দেড় ঘণ্টা।


এতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে এলাকার গর্ভবতী, শিশুসহ সেবা প্রত্যাশী সাধারণ জনগন। ওষুধ মিলছে না সময় মত।


সরজমিনে গিয়ে দেখা যায়, সকাল ১১ টার সময় দ্বারীখৈর কমিউনিটি ক্লিনিকটি তালাবদ্ধ অবস্থায় আছে এবং বাহিরের রোগী ছাউনিতে গর্ভবতীসহ ১০/১৫ জন সেবা প্রত্যাশী বসে ডাক্তারের অপেক্ষা করছেন। সরকারী অফিসার থাকা সত্তেও বাহিরে লাগানো নেই ডাক্তার বা কর্মকর্তার মোবাইল নম্বর। কখন ডাক্তার আসবেন কেউ জানেন না। অপ্রত্যাশিত সময়ে অপেক্ষা তাদের। এমন কি বাহিরের পরিবেশ দেখলে মনে হবে ভবনটি অনেকদিন ধরে পরিত্যক্ত অবস্থায় আছে।


কয়েকজন এলাকাবাসী ও সেবা প্রত্যাশী মহিলা জানান, ডাক্তার সাহেব নিজ মর্জিতে আসে আবার নিজ মর্জিতেই চলে যান। কেউ কিছু বললে তিনি দুঃব্যবহার করেন। ওষুধ নিতে গেলে দু’একজন ছাড়া সবাইকেই খালি হাতে ফিরতে হয়। ডাক্তার সাহেব বলেন ওষুধ শেষ আর দেয়া যাবে না। এবং সব কথাতেই বিভিন্ন বাহানা খোঁজেন।


কমিউনিটি ক্লিনিকের জমিদাতার নাতি ও দ্বারীখৈর বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি জুয়েল রানাসহ এলাকার ১৫/২০ জন তরুণ জানান, ১ থেকে দেড় ঘণ্টা দ্বায়িত্ব পালনের মধ্যেও দরজা ভেতর থেকে বন্ধ রাখে ডাক্তার। কেউ জিজ্ঞাসা করলে বলেন- আমি আরাম করছি এখন আমাকে কেউ বিরক্ত করবেন না। এবং আরো বলেন, আমি কারো কাছে জবাবদিহি করতে বাধ্য নই, আপনাদের ইচ্ছা হলে ক্লিনিকে আসবেন, না হলে আসবেন না।


তারা আরো জানান, ডাক্তার সাহেব রাজনীতি নিয়ে বেশিরভাগ সময় বনপাড়াতেই অতিবাহিত করেন। জনভোগান্তি দূর করতে এর প্রতিকার চায় এলাকাবাসী।


উক্ত বিষয়ে জিজ্ঞাসা করলে উপরোক্ত অভিযোগ অস্বীকার করে কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার (সি.এইচ.সি. পি) খাইরুল ইসলাম মানিক বলেন, আমি প্রতিনিয়ত সেখানে যায় এবং পরিমাণ মত ওষুধ বিতরণ করি। যারা অভিযোগ করেছে, আমার প্রতি তাদের ব্যাক্তিগত আক্রশ।


বিবার্তা/জাহিদ/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com