বরিশালে ২৪ ঘণ্টায় ১০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ১৬:১৪
বরিশালে ২৪ ঘণ্টায় ১০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল বিভাগের ৬ জেলায় ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত) ১০৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।


এদেরমধ্য থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৪১ জন আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৪২ জন।


বরিশাল স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জানা গছে, বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১০৩ জন। এরমধ্যে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নয়জন, পটুয়াখালী জেলায় ১৪ জন, ভোলায় ১৪ জন, পিরোজপুর ১২জন, বরগুনায় নয়জন, ঝালকাঠিতে চারজন আর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন ভর্তি হয়েছে।


বর্তমানে বিভাগের বিভিন্ন সরকারি ও প্রাইভেট হাসপাতালে সর্বমোট ৩৬৬ জন ডেঙ্গু রোগের চিকিৎসা নিচ্ছেন। আর এযাবৎ বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩,৭৩৮ জন ডেঙ্গু রোগীর চিকিৎসা দিয়েছে। এরমধ্য থেকে সুস্থ হয়ে আড়ি ফিরে গেছেন ৩৩৭২জন আর মারা গেছে ১১জন। এদেরমধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ছয়জন, বরগুনায় দুইজন, পিরোজপুরে একজন ও বরিশাল জেলায় দুই জন।


স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আবদুর রহিম জানান, জুলাই থেকে শুরু হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বর্তমানে অনেকটা কমেছে। তারা হাসপাতালগুলোতে চিকিৎসকরা যথেষ্ট তৎপরতার সাথে সেবা দিয়ে রোগীদের সুস্থ্ করে তুলছেন।


এছাড়া সাধারণ মানুষের সচেতনতায় এই রোগ অচিরেই আরো কমে আসবে বলে আশা করেন তিনি।


বিবার্তা/জসিম/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com