দীঘিনালায় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলি, ইউপিডিএফের ৩ সদস্য নিহত
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ১৪:৪৪
দীঘিনালায় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলি, ইউপিডিএফের ৩ সদস্য নিহত
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় সেনাবাহিনীর সঙ্গে ইউপিডিএফ সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ইউপিডিএফের তিন কর্মী নিহত হয়েছে।


সোমবার (২৬ আগস্ট) ভোরে দীঘিনালার বড়াদম ইউনয়নের গহীন এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


নিহত ইউপিডিএফ কর্মীরা হলো-জিতেন্দ্র চাকমা (৪৫), নবীন চাকমা (২৫) ও রসুল চাকমা (২৭)। তারা দীঘিনালার কৃপাপুর এলাকার বাসিন্দা। তারা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ)কার্যক্রমের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন।


আইএসপিআর সূত্রে জানা গেছে, সোমবার ভোরে নিরাপত্তা বাহিনীর একটি নিয়মিত টহলদল দায়িত্ব পালনকালে অজ্ঞাত সন্ত্রাসীরা গোপন আস্তানা থেকে গুলি চালায়। এ সময় সেনা সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে বিনন্দচুগ এলাকায় তিনজন মারা যায়।


এরপর ওই এলাকায় তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।


তবে ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমার দাবি, নিরাপত্তাবাহিনীর কর্মীরা রবিবার দিবাগত রাতে এ তিনজনকে বাসা থেকে তুলে নিয়ে যায়। সোমবার ভোরে নির্জন এলাকায় তাদের লাশ দেখতে পান এলাকাবাসী।


খাগড়াছড়ির এসপি মো. আহমার উজ্জামান বলেন, গুলিবিনিময়ে দীঘিনালার দুর্গম গ্রামে তিনজন নিহত হওয়ার খবর শুনেছি।


এর আগে গত ২৩ আগস্ট সকাল ১০টার দিকে রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক থানাধীন সীমানাছড়া এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ইউপিডিএফের এক সদস্য নিহত হয়।


গত ১৮ আগস্ট রাঙ্গামাটির আরেক উপজেলা রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের পোয়াইথুপাড়া এলাকায় সেনা টহলে সন্ত্রাসীদের হামলায় এক সেনাসদস্য নিহত হন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com