ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ১৩:১৫
ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এশিয়া এনার্জিকে দেশ থেকে বিতাড়িত করতে নতুন করে শপথগ্রহণের মাধ্যমে দিনাজপুরের ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত হয়েছে। দিনটি ‘জাতীয় সম্পদ রক্ষা দিবস’ হিসেবে পালন করেছে তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। আর ফুলবাড়ীবাসী পালন করেছেন ‘ফুলবাড়ী শোক দিবস’ হিসেবে।


উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলণের প্রতিবাদে ২০০৬ সালের এদিনে আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে প্রাণ হারান তিনজন। আহত হন আড়াই শতাধিক প্রতিবাদী মানুষ।


দিবসটি উপলক্ষে ফুলবাড়ীবাসী এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ বিদ্যুৎ-বন্দর জাতীয় রক্ষা কমিটি ও ফুলবাড়িবাসী রবিবার (২৬ আগস্ট) উপজেলার সর্বত্র কালো পতাকা উত্তোলণ, কালো ব্যাজ ধারণ, শোকর‌্যালি, শহীদ আমীন, সালেকিন ও তরিকুলের বেদিতে পস্তবক অর্পণ ও শোক সভার আয়োজন করে।


সকাল ১০ টায় স্থানীয় নিমতলা মোড়ে আলোচনা সভা অনুষ্ঠানে জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব প্রফেসর আনু মুহাম্মদ, গণফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয়ক টিপু বিশ্বাস, গণসংহতির কেন্দ্রীয় সন্বয়ক জোনায়েদ সাকি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য রুহিন হোনের প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় সদস্য রাগিব হাসান মুন্না, ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবলু, তেল গ্যাসের ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয় প্রকাশ গুপ্তসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


অপর দিকে ফুলবাড়ী ট্রাজেডি দিবস উপলক্ষে ফুলবাড়ী সম্বিলিত পেশাজীবী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ফুলবাড়ী পৌর মেয়র মর্তুজা সরকার মানিক সদস্য সচিব, সাংবাদিক শেখ সাব্বির আলী ও গোলাফ্ফর হোসেন প্রমুখ।


এর আগে সকাল ৯টায় বিভিন্ন সংগঠন পদযাত্রা বের করে শহীদ বেদিতে পুষ্প অর্পণ করে। সকাল থেকে ২৬ আগস্ট উদযাপন লক্ষ্যে ফুলবাড়ী পৌর শহরের দোকানপাট বন্ধ করে হাজার হাজার জনতা রাস্তায় র‌্যালিতে অংশগ্রহণ করে।


বিবার্তা/শাহী/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com