শফিকুল গানি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মানুষ : কামাল ভুইয়া
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১২:৪৬
শফিকুল গানি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মানুষ : কামাল ভুইয়া
বিবার্তা পতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ন্যাপের সাংগঠনিক সম্পাদক কামাল ভুইয়া বলেছেন, শফিকুল গানি স্বপন ছিলেন অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ। সাধারণত মানুষ কিছু অর্জন করলে তাদের মধ্যে একটা অহংকারবোধ জন্ম নেয়। কিন্তু তার ভেতরে অহংকারবোধ লক্ষ্য করা যায় নাই।


শনিবার (২৪ আগস্ট) বদ্দারহাটস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী শফিকুল গানি স্বপনের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


কামাল ভুইয়া বলেন, রাজনীতি আজ নেতৃত্ব শূন্য হয়ে পড়ছে। এখন সৎ-মেধাবী মানুষ রাজনীতিতে আসতে চায় না। তাই ক্রমান্বয়ে বাংলাদেশের রাজনীতি মেধাহীন আর লুটেরাদের হাতে বন্দি হয়ে যাচ্ছে।


তিনি বলেন, শফিকুল গানি স্বপন ঝুঁকি নিয়ে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্যই ন্যাপকে জাগ্রত করতে কাজ করে গেছেন। তিনি গণতন্ত্র মুক্তি সংগ্রামে তৎপর ছিলেন।


ন্যাপ চট্টগ্রাম মহানগর সভাপতি ওসমান গনি শিকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক ডা. আবদুস শুক্কুর, সহ-সভাপতি মোজাফ্ফর আহমেদ, সাংগঠনিক সম্পাদক বিজয় বরুয়া, নগর নেতা আব্দুল মালেক ফারুকী, আলমগীর চৌধুরী, নাছির উদ্দিন তালুকদার, ছাত্রনেতা আব্দুল মাজেদ প্রমুখ।


সভাপতির বক্তব্যে ওসমান গণি শিকদার বলেন, শফিকুল গানি স্বপনদের মতো নেতা পাওয়া আজকে বিরল। তিনি আমাদের অনুকরণীয় ব্যক্তিত্ব, তিনি যে সমাজ ব্যবস্থা কায়েমের জন্য লড়াই করে গেছেন তা আজও বাস্তবায়ন হয়নি। তাই আসুন, আমরা ঐক্যবদ্ধভাবে শফিকুল গানি স্বপনের অসমাপ্ত কাজ সমাপ্ত করার আন্দোলনে এগিয়ে যাই।


স্মরণ সভায় মওলানা ভাসানীর রাজনৈতিক সহচর, ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমেদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয় এবং রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


স্মরণসভা শেষে মরহুম মওলানা ভাসানী, জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া, সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপনসহ মহান মুক্তিযুদ্ধে শহীদ, দেশের সকল গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com