শিরোনাম
লক্ষ্মীপুরে ছাত্রীকে শিক্ষকের যৌন নিপীড়ন, তদন্ত কমিটি
প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ২০:৪১
লক্ষ্মীপুরে ছাত্রীকে শিক্ষকের যৌন নিপীড়ন, তদন্ত কমিটি
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে পরীক্ষার খাতায় বেশি নাম্বার দেয়ার কথা বলে নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।


এ ঘটনায় বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক লিটনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


তদন্ত কমিটিতে প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসানকে সভাপতি, শিক্ষক লাভলী ত্রিপুরাকে সদস্য সচিব ও মো. আরিফুর রহমানকে সদস্য মনোনীত করা হয়। আগামী ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।


ছাত্রীর স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে বাসায় প্রাইভেট পড়াতেন শিক্ষক লিটন চন্দ্র সরকার। এ সুযোগে তিনি খাতায় বেশি নাম্বার দেয়ার কথা বলে ছাত্রীকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন করে আসছিল। এক পর্যায়ে ওই ছাত্রী বিষয়টি পরিবারকে জানায়।ছাত্রীর অভিভাবকরা বুধবার (২১ আগস্ট) দুপুরে টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী মাহবুবুর রশিদ তালুকদারের কাছে লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে। ঘটনাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই শিক্ষকের বিচার চেয়েছেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।


অভিযোগ অস্বীকার করে শিক্ষক লিটন চন্দ্র সরকার গণমাধ্যম কর্মীদের বলেন, ওই ছাত্রীকে দিয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।আমার বিরুদ্ধে করা অভিযোগ সত্য নয়। আমি ষড়যন্ত্রের শিকার।


তদন্ত কমিটির সভাপতি মির্জা ফিরোজ হাসান বলেন, মাত্র তদন্ত কমিটি গঠন করা হয়েছে।এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।


লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ মাহাবুবুর রশিদ তালুকদার বলেন, ছাত্রীর অভিভাকদের অভিযোগে ভিত্তিতে ওই শিক্ষকের বিরুদ্ধে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ওই শিক্ষককেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।


বিবার্তা/সুমন দাস/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com