শিরোনাম
মৌলভীবাজারে ৩ দিনে ৪ নারীর আত্মহত্যা
প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৬:১১
মৌলভীবাজারে ৩ দিনে ৪ নারীর আত্মহত্যা
তানভীর আঞ্জুম আরিফ
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারে তিন দিনের ব্যবধানে চারটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। এরমধ্যে তিন নারীর জনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আর একজন বিষপান করে মৃত্যু বরণ করেছেন। তবে এদের মধ্যে দুইজনের মৃত্যু নিয়ে রহস্য রয়েছে বলে জানা গেছে।


জানা যায়, শনিবার ( ১৭ আগস্ট) রাত সাড়ে ৭টার দিকে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের কাজির চক গ্রামে সৃষ্টি দে ১৫ বছর বয়সের এক কিশোরী আত্মহত্যা করে। তবে ওই কিশোরী তিন-চার বছর মানসিক রোগে আক্রান্ত ছিল বলে জানায় স্থানীয়রা।


নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, রাতে বাবা বাড়ির বাইরে ও মা রান্নাবান্নার কাজে ব্যস্ত থাকার সুযোগে সবার অগোচরে ঘরের কাঠের তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে সে আত্মহত্যা করে। তার মা গিয়ে ঝুলন্ত দেহ দেখতে পান। তিনি ফাঁস কেটে মেয়েকে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সে তারাপাশা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ছিল। রাজনগর থানার উপপরিদর্শক (এসআই) অজিত কুমার তালুকদার এ বিষয়টি নিশ্চিত করেছেন।


এই ঘটনার একদিন পরে কুলাউড়ায় দুইটি আত্মহত্যার ঘটনা ঘটেছে একই দিনে। একজন গলায় ফাঁস দিয়ে আর অপরজন বিষপানে।


১৯ আগস্ট কুলাউড়ায় শারমিন আক্তার (১৭) নামে এক তরুণী চিরকুট লিখে আত্মহত্যার করেছেন। সে উপজেলার হাজিপুর ইউনিয়নের কালিয়াটিলা গ্রামের লাল মিয়ার মেয়ে ও শমসেরনগর সুজা মেমোরিয়াল কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী। ওইদিন সকাল সাড়ে ৯ টার দিকে পুলিশ তার নিজ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে। এর আগে সোমবার ভোরের দিকে সে আত্মহত্যা করেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।


স্থানীয়রা আরো জানান, পরিবারের অজান্তে সে ঘরের ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে শারমিন। গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখে পুলিশকে খবর দিলে তার লাশ উদ্ধার করে। শারমিনের শেষ লেখা চিরকুটটি পুলিশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। বিষয়টি নিশ্চিত করেছেন কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান।


একই দিনে দুপুরে কুলাউড়ায় বিষপান করে মনি বেগম (১৭) নামে আরেক তরুণী আত্মহত্যা করেছে। সে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের দেওগাঁও গ্রামের মৃত সোবহান মিয়ার মেয়ে। দুপুর আড়াইটার দিকে নিজ ঘরে সে বিষপান করে বলে জানান স্থানীয়রা।


তারা আরো জানান, চেঁচামেচি শোনে মনির মা দৌড়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছিলেন। তবে মনির মৃত্যু রহস্যজনক বলে উল্লেখ করে তিনি বলেন, বিষয়টি রহস্যজনক। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।


এদিকে একইদিন সকালে জেলার জুড়ীতে মাধবী বিশ্বাস (২০) নামে এক মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। জায়ফরনগর ইউপির লামা শাহপুর এলাকার অরকুমার বিশ্বাসের বাড়ী থেকে মাধবীর লাশ উদ্ধার করা হয়।


পুলিশ জানায়, ওই বাসার ভিতরে শাড়ী দিয়ে ঘরের তীরের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মাধবী বিশ্বাসের লাশ উদ্ধার করে জুড়ী থানা পুলিশ।


জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ময়নাতদন্তের জন্য লাশটি মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


বিবার্তা/তানভীর/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com