শিরোনাম
খুলনায় সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে
প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৬:৪৯
খুলনায় সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার রূপসা উপজেলার কাজদিয়া থেকে আলাইপুর পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কজুড়ে বড় বড় গর্ত আর খানাখন্দ সৃষ্টি হওয়ায় এ সড়ক দিয়ে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থীসহ এলাকার হাজার হাজার মানুষের।


জানা যায়, বিগত ৩ বছর পূর্বে সড়কটি সংস্কার করা হয়। কিন্তু এ রাস্তা দিয়ে ইটভাটার বড় বড় ট্রলি চলাচলের কারণে অনেক দিন ধরে সড়কটি প্রায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উঠে গেছে সড়কের বিটুমিন। ফলে ভোগান্তির শিকার হচ্ছে এলাকাবাসী। এছাড়া সড়কে গর্ত আর খানাখন্দের জন্য প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।


সরেজমিনে দেখা যায়, সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হওযায়। দুর্ভোগের যেন শেষ নেই এখানকার খেঁটে খাওয়া কৃষক, দিনমজুর, কর্মজীবী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের।


বয়োবৃদ্ধ মনোয়ারা খাতুন বলেন, বয়স হয়েছে হাঁটতে গেলে অনেক কষ্ট হয়। যানবাহনে চলাচল করবো। তার ও সুযোগ নেই। রাস্তাটি এতটাই খারাপ যে একদিন যানবাহনে চলাচল করলে গায়ের ব্যথায় বিছানা থেকে উঠতে পারি না।


ভ্যানচালক আরমান শেখ বলেন, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে আছে সড়কটি, গাড়ি চালাতে গেলে মনে হয় এই বুঝি উল্টে পড়লাম। আমরা এলাকাবাসী রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।


এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মহিউদ্দিন মিয়া জানান, সড়কটি প্রায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।


বিবার্তা/রেজাউল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com