শিরোনাম
হারানো ইঁদুর খুঁজে দিল পুলিশ!
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৯, ১৫:০৬
হারানো ইঁদুর খুঁজে দিল পুলিশ!
আর্ন্তজাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইঁদুরটি ছিল তার নিত্যসঙ্গী। একটি বাক্সে সেটিকে ভরে নিজের সঙ্গেই রাখতেন সব সময়। কিন্তু একদিন ইঁদুরটিকে রেখে শৌচাগারে যাওয়ার পর ফিরে এসে আর খুঁজে পাননি ৫৯ বছরের ক্রিস। তার হারিয়ে যাওয়া সঙ্গীকে অবশেষে খুঁজে দিয়েছে পুলিশ!


শুনতে অবাক লাগলেও ইঁদুর খুঁজে এনে দেয়ার এই কাজ পুলিশই করেছে। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনিতে।


গত বৃহস্পতিবার হারিয়ে যাওয়া ইঁদুরকে খুঁজে বের করে ক্রিসের হাতে তুলে দিয়েছে নিউ সাউথ ওয়েলসের পুলিশ বিভাগ। প্রিয় পোষ্য লুসিকে ফেরত পেয়ে মহা খুশি ক্রিস।


লুসি হারিয়ে যাওয়ার পর ক্রিস ভেবেছিলেন, কেউ হয়তো তাকে চুরি করে নিয়ে গিয়েছে। লুসিকে ফিরে পাওয়ার আশায় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টদেন তিনি।


এরপর স্থানীয়দের কাছ থেকেও ভাল সাড়া পেতে শুরু করেন। সোশ্যাল মিডিয়ায় লুসির ছবি ভাইরাল করে দেন ক্রিসের প্রতিবেশীরা।


সোশ্যাল মিডিয়ার পোস্ট দেখেই বিষয়টি নিউ সাউথ ওয়েলস পুলিশের নজরে আসে। এর পরই ইঁদুরটিকে খুঁজতে শুরু করে পুলিশ। লুসিকে কীভাবে খুঁজে পাওয়া গেল? নিউ সাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘লুসিকে একা বসে থাকতে দেখে এক মহিলা তাকে রাস্তা থেকে তুলে বাড়ি নিয়ে যান।


পোষা হওয়ায় সম্ভবত সে বাধা দেয়নি বা পালিয়ে যাওয়ার চেষ্টা করেনি। কেউ ইঁদুরটিকে ফেলে রেখে গেছে, এই ভাবনা থেকে ইঁদুরটিকে নিজের বাড়িতে নিয়ে গিয়েছিলেন তিনি। ওই মহিলাই ইঁদুরটি আমাদের হাতে তুলে দেয়।


হারানো ইঁদুর খুঁজে পেয়ে উচ্ছ্বসিত ক্রিস। পুলিশকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, লুসিকে খুঁজে পেতে সবাইকে অনেক বিড়ম্বনার মধ্যে ফেলেছি। ওকে খুঁজে পেয়ে খুব ভাল লাগছে। সবাইকে অনেক ধন্যবাদ। আমি জানি লুসিও আমাকে অনেক মিস করেছে। সূত্র: আনন্দবাজার


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com